রাঙামাটি । বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ , ১৩ চৈত্র ১৪৩০

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৫:৪৭, ২ ডিসেম্বর ২০২২

নানা আয়োজনে কাপ্তাইয়ে বিজিবি’র শান্তিচুক্তির ২৫ বছর উদযাপন

নানা আয়োজনে কাপ্তাইয়ে বিজিবি’র শান্তিচুক্তির ২৫ বছর উদযাপন
পার্বত্য শান্তিচুক্তি উপলক্ষে কাপ্তাইয়ে বর্ণাঢ্য র‍্যালীর একাংশ।

পার্বত্য শান্তি চুক্তির ২৫ বছর পূর্তিতে কাপ্তাই ৪১ বিজিবির ওয়াগ্গা জোনের আয়োজনে বণার্ঢ্য র‍্যালি, আলোচনা সভা ও ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে ৪১ বিজিবি’র উদ্যোগে শুক্রবার (২ ডিসেম্বর) সকাল ৯টা ৩০ মিনিটে উপজেলা সদর থেকে একটি র‍্যালী বের করা হয়। র‍্যালীটি কাপ্তাই-চট্টগ্রাম সড়ক প্রদক্ষিণ করে ওয়াগ্গাছড়া জুম রেস্তোরায় এসে শেষ হয়।

র‍্যালীতে বর্ণিল সাজে সজ্জিত হয়ে স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়। পরে ওয়াগ্গা প্যানোরোমা জুম রেস্তোঁরার সামনে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন, কাপ্তাই ৪১ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্ণেল সাব্বির আহমেদ, কাপ্তাই উপজেলা চেয়ারম্যান মোঃ মফিজুল হক, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান, কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জসীম উদ্দীন, চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী, কাপ্তাই ৮ আনসার ব্যাটালিয়নের সহকারি পরিচালক আল আমিন।

সভায় বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৯৯৭ সালের ২ ডিসেম্বর শান্তিচুক্তি সম্পাদিত হয়েছিল, তার ফলে আজ পাহাড়ে শান্তির সুবাতাস বইছে এবং পার্বত্যাঞ্চলের অধিবাসীদের জীবনযাত্রার মান উন্নতি ঘটেছে।

এদিকে, দিবসটি উপলক্ষে ৪১ বিজিবির উদ্যোগে ওয়াগ্গা রামছড়ি পাড়ায় ফ্রী মেডিকেল ক্যাম্প পরিচালনা করা হয়। ৪১ বিজিবির মেডিকেল অফিসার মেজর কাজী সামিউর রহমান এই মেডিকেল ক্যাম্প পরিচালনা করেন।

এ সময় ৫০ জন রোগীকে চিকিৎসা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়।

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ