রাঙামাটি । শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১

কাপ্তাই প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৭:১৪, ২৯ মে ২০২৩

বেইলি সেতু নির্মাণের জন্য দু’দিন বন্ধ থাকবে কাপ্তাই-বড়ইছড়ি সড়ক

বেইলি সেতু নির্মাণের জন্য দু’দিন বন্ধ থাকবে কাপ্তাই-বড়ইছড়ি সড়ক
কাপ্তাই-চট্টগ্রাম সড়কের ব্যাঙছড়ি এলাকা।

কাপ্তাই উপজেলাধীন চট্টগ্রাম-কাপ্তাই মহাসড়কের (বড়ইছড়ি-কাপ্তাই) অংশের ব্যাঙছড়ি এলাকায় নতুন স্টীল বেইলি সেতু নির্মাণের জন্য আগামী বুধবার (৩১ মে) ভোর সাড়ে ৫টা থেকে শুক্রবার (২ জুন) ভোর সাড়ে ৫টা পর্যন্ত দু’দিন সড়কটিতে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে।

সোমবার (২৯ মে) চট্টগ্রাম সড়ক ও জনপথ বিভাগের একটি জরুরী বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

এ বিষয়ে চট্টগ্রাম সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ নিজামুদ্দীন জানান, বর্তমানে চট্টগ্রাম-কাপ্তাই মহাসড়কের (বড়ইছড়ি-কাপ্তাই) অংশের ব্যাঙছড়ি এলাকায় সেতুটি দীর্ঘদিনের পুরানো ও জরাজীর্ণ হওয়ায় অনেকটা ঝুঁকির মধ্যে রয়েছে। যার ফলে সেখানে একটি নতুন সেতু নির্মাণের প্রক্রিয়া চলমান রয়েছে। নতুন সেতুটি নির্মিত না হওয়া পর্যন্ত বিকল্প এই বেইলি সেতুটি স্থাপন করা হচ্ছে। এতে যান চলাচলে ঝুঁকি অনেকটা কমে আসবে। পাশাপাশি বেইলি সেতুটি স্থাপনের জন্য উল্লেখিত দু’দিন ওই সড়কে যানচলাচল বন্ধ থাকবে। তবে সাময়িক অসুবিধা হলেও বেইলি সেতুটি স্থাপনের পর যানচলাচল পুনরায় স্বাভাবিক হয়ে যাবে।

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার রুমন দে জানান, কাপ্তাইয়ের ব্যাঙছড়িতে পুরানো সেতুর বিকল্প হিসেবে একটি স্টীল বেইলি সেতু স্থাপন করা হবে। যার ফলে বেইলি সেতুটি স্থাপনের জন্য আগামী বুধবার ভোর থেকে দু’দিন সড়কটিতে যানচলাচল বন্ধ রাখার সিন্ধান্ত নেওয়া হয়েছে। তবে বিকল্প এই বেইলি সেতুটি নির্মিত হয়ে গেলে হলে আবারো যানচলাচল স্বাভাবিক হয়ে যাবে বলে তিনি জানান।

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ