রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

লংগদু প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৭:৫৩, ৮ মার্চ ২০২২

লংগদুতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালি ও আলোচনা সভা

লংগদুতে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালি ও আলোচনা সভা

“টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটির লংগদুতে পালন করা হয়েছে আন্তর্জাতিক নারী দিবস।

মঙ্গলবার (৮ মার্চ) লংগদু উপজেলা প্রশাসন ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের এসআইডি প্রকল্পের পৃথক পৃথক আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস-২০২২ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রথমে এসআইডি প্রকল্পের সকাল ১১টায় উপজেলা পরিষদ প্রান্ত থেকে নারী দিবসের র‌্যালি বের হয়ে প্রধান সড়ক ঘুরে পাবলিক লাইব্রেরী মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মাইনুল আবেদীন।

বক্তব্যে তিনি বলেন, এখন সময়ের পরিবর্তন হয়েছে। মেয়েদের আর ঘরে বসিয়ে রাখার মত নয়। মেয়েরাও পুরুষদের পাশাপাশি আয় উপার্জনে সক্ষম। তাই তাদের শিক্ষিত করে গড়ে তুলতে হবে। অন্যের প্রতি নির্ভরশীল না হয়ে তারা সাবলম্বী হতে পারলে মাথা উঁচু করে দাঁড়াতে পারবে। পরিবার, সমাজ সহ সবখানে তাদের সুযোগ করে দিতে হবে।

এসআইডি-সিএইচটি প্রকল্পের লংগদু উপজেলা সমন্বয়কারী শুকতারা বেগম এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লংগদু থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আরিফুল আমিন। অতিথি হিসেবে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহাবুব ইলাহী, এসআইডি-সিএইচটি কর্মকর্তা ধীমান ত্রিপুরা, নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যানগণসহ পুরুষ ও মহিলা সদস্যাগণ উপস্থিত ছিলেন।

এরপরেই উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আন্তর্জাতিক নারী দিবসের র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়