• রাঙামাটি

  •  রোববার, জুলাই ৩, ২০২২

রাঙ্গামাটি

আঞ্চলিক অপশক্তিকে প্রতিহত করতে শিক্ষার হার বাড়াতে হবে: দীপংকর তালুকদার

 প্রকাশিত: ১৭:৩৪, ৮ এপ্রিল ২০২২

আঞ্চলিক অপশক্তিকে প্রতিহত করতে শিক্ষার হার বাড়াতে হবে: দীপংকর তালুকদার
ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

পার্বত্য অঞ্চলের আঞ্চলিক রাজনৈতিক দলের অপশক্তিকে প্রতিহত করতে শিক্ষার হার বাড়াতে হবে বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

তিনি বলেন, ‘পার্বত্য দূর্গম এলাকাগুলোর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র ছাত্রীদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করা গেলে পার্বত্যাঞ্চলের শিক্ষার হার যেমন বাড়বে তেমনি অস্ত্রধারীরা তাদের কর্মী খুঁজে পাবে না।’

শুক্রবার (৮ এপ্রিল) রাঙামাটির লংগদু উপজেলার ডানে লংগদু নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন ও  লংগদু কলেজ পরিদর্শন কালে তিনি এ কথা বলেন।

এ সময় রাঙামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বৃষকেতু চাকমা, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ই্উএনও) মাইনুল আবেদীন, জেলা পরিষদ সদস্য আসমা বেগম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, লংগদু উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সেলিম সরকার, সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু, বিদ্যালয়ের সভাপতি রকি চাকমাসহ অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে দীপংকর তালুকদার লংগদু উপজেলার ডানে লংগদু নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের একাডেমিক ভবনের উদ্বোধন শেষে বিদ্যালয় ও  লংগদু কলেজের উন্নয়নের জন্য দুই লক্ষ টাকা করে ৪ লক্ষ টাকা ঘোষণা করেন। 
 

মন্তব্য করুন: