রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

লংগদু প্রতিনিধিঃ-

প্রকাশিত: ০৯:৪৩, ২৯ সেপ্টেম্বর ২০২২

লংগদুতে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

লংগদুতে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

‌‘তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য অধিকার নিশ্চিত হোক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটির লংগদুতে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) লংগদু উপজেলা প্রশাসন কার্যালয় প্রান্ত থেকে তথ্য অধিকার দিবসের র‍্যালী বের করা হয়। র‍্যালীটি প্রধান সড়ক ঘুরে এসে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

সভায় বক্তারা বলেন, স্বচ্ছতা, জবাবদিহি ও সুশাসন প্রতিষ্ঠায় তথ্য অধিকার আইন একটি শক্তিশালী হাতিয়ার। এ আইন আবশ্যিকভাবে তথ্য প্রাপ্তিতে জনগণকে দিয়েছে আইনি ভিত্তি। তথ্য অধিকার আইনের যথাযথ বাস্তবায়নে তথ্য কমিশন নিরলস কাজ করে যাচ্ছে। তথ্য কমিশনের পাশাপাশি দেশের সরকারি-রেসরকারি সংস্থা, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া, নাগরিক সমাজ, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ দেশের সর্বস্তরের জনগণের স্বতস্ফুর্ত অংশগ্রহণে তথ্য অধিকার আইন পরিপূর্ণতা পেতে পারে।

লংগদু উপজেলা নিবার্হী কর্মকর্তা জনি রায় এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল বারেক সরকার।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাকসুদুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আতাউর রহমান প্রমুখ।

এ সময় উপজেলার বিভিন্ন কর্মকর্তা ও জনসাধারণ উপস্থিত ছিলেন। 

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়