রাঙামাটি । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

লংগদু প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:১৬, ১১ ডিসেম্বর ২০২২

লংগদুতে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই

লংগদুতে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই
লংগদুতে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই

রাঙামাটির লংগদু উপজেলার মাইনীমুখ ইউনিয়নের সোনাই এলাকার জাহাঙ্গীর আলমের বসতবাড়ি ও গৃহপালিত পশু আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

শনিবার (১০ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার সময় বিদ্যুতের শর্ট সার্কিট থেকে ঘরে আগুন ছড়িয়ে পড়ে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। জাহাঙ্গীর আলম লংগদু উপজেলার মাইনী ইউনিয়নের ৫নং সোনাই এলাকার বাসিন্দা।

স্থানীয়রা জানায়, ঘটনার সাথে সাথে এলাকাবাসীরা ছুটে এসে দুটি গরু আর কিছু আসবাবপত্র বের করতে সক্ষম হয়। আমরা এসে দেখি পুরো ঘরে আগুন ছড়িয়ে পড়েছে, পরবর্তীতে চিৎকার চেচামেচি শুনে এলাকার লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

অগ্নিকাণ্ডের সংবাদ পাওয়ার সাথে সাথে লংগদু থানার অফিসার ইনচার্জ ইকবাল উদ্দীন, এসআই শাহাবুর, এসআই এনামুলসহ পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করে। একটু পরেই লংগদু জোন থেকে মেজর রিয়াজ আহমের নেতৃত্বে সেনাবাহিনীর একটি টিম ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজে সহযোগিতা করে। েকিন্তু আগুন পুরো ঘরে ছড়িয়ে যাওয়ায় ঘরসহ কোন কিছু বাঁচানো সম্ভব হয়নি।

উক্ত ঘটনায় জাহাঙ্গীরের আলমের স্ত্রী নুর নাহার বেগম বলেন, সন্ধ্যার পরে আমি আমার ছোট সন্তানকে নিয়ে পাশের বাড়িতে অবস্থান করছিলাম, হঠাৎ আমার ছেলে এসে চিৎকার করে বলছে মা আমাদের ঘরে আগুন লেগেছে। এটা শুনে সবাই দৌড়ে আসি। এর আগে ঘরের দিকে একটি বিকট শব্দ হয়, মনে হচ্ছে বিদ্যুতের মিটার থেকে অগ্নিকাণ্ড হয়। ঐ সময় আমার বাড়িতে কেউ ছিলোনা।

ঘরের মালিক জাহাঙ্গীর আলম বলেন, আগুন যেখান থেকে লেগেছে সেখানে আমাদের বিদ্যুতের মিটার লাগানো ছিলো। ধারণা করা যাচ্ছে মিটার ভাষ্ট হয়েই অগ্নিকাণ্ড হয়। তিনি জানান, এ ঘটনায় নগদ ও আসবাবপত্রসহ প্রায় সাড়ে সাত লক্ষ টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে। এ সময় দুটি গরু ও দুটি ছাগল পুড়ে ছাই হয়ে গেছে বলেও জানান তিনি।

এলাকার সাধারণ জনগণের মুখে একটি দাবী ছিলো লংগদুতে যে ফায়ার সার্ভিস স্টেশন করা হচ্ছে তা যেনো খুব শীঘ্রই চালু করা হয়।

লংগদু থানার অফিসার ইনচার্জ ইকবাল উদ্দীন বলেন, আজকের ঘটনাটি খুবই বেদনাদায়ক। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে এটি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। পরবর্তীতে তদন্তের মাধ্যমে বিস্তারিত বলা যাবে। তবে এসব বিদ্যুৎ, আগুন, ইত্যাদি বিষয়ে সকলকে সচেতন থাকার আহবান করেন তিনি।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়