আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
বাঘাইছড়িতে প্রতিপক্ষের গুলিতে জেএসএস (সন্তু)’র সন্ত্রাসী নিহত
  • শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৮ সফর ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

১৬ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

১৮৬২

সুস্থ

৩৫৪৯

মৃত্যু

৫১

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

১৮

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ০৯ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৪০৯১, মোট সুস্থ- ৩৮৯০, মোট মৃত্যু ৩৩ জন।

প্রমিস ডে: প্রিয়জনের সঙ্গে প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার দিন আজ

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২১  

ফাইল ছবি


অনেকের কাছেই ফেব্রুয়ারির এই এক সপ্তাহ ‘আদিখ্যেতা’। আবার অনেকের কাছেই এটা পুরনো সম্পর্ককে নতুন আঙ্গিকে ঝালিয়ে নেয়ার উপলক্ষ এই দিনগুলো। আপনি হয়তো কোনোদিন এই বিশেষ দিনগুলো এভাবে নাম দিয়ে পালন করেননি। কিন্তু এক বার চেনা গতের বাইরে গিয়ে এক বার উপভোগ করেই দেখুন। হাতে হাত রেখে কাটানো একটা সন্ধ্যাই হয়তো মুখরোচক করে তুলল একঘেয়ে স্বাদহীন জীবন।

ভ্যালেন্টাইন সপ্তাহের পঞ্চম দিন আজ। এই দিনটি প্রমিস ডে হিসেবে পালিত হয়। সম্পর্ক মূলত ভালোবাসা ও বিশ্বাসের ওপর টিকে থাকে। সেই ভালোবাসা ও বিশ্বাসকে দৃঢ়তা প্রদান করে প্রতিশ্রুতি। তাই আজ নিজের প্রিয় মানুষটির প্রতি অঙ্গীকারবদ্ধ হয়ে পুনরায় ডুব দিন ভালোবাসার সাগরে। নিজের প্রিয় মানুষটির সবরকম সুখ দুঃখের সঙ্গী হওয়ার কথা দিয়েও শুরু করতে পারেন পথ চলা।

আর কথা দেয়ার সঙ্গে সঙ্গে প্রিয়জনের জন্য থাকুক ছোট্ট কিছু উপহার। তার পছন্দের একগুচ্ছ ফুল কিংবা চকোলেট। অথবা একটা কার্ড। তাতে থাকুক এক সঙ্গে পথ চলার বার্তা। তবে এই দিনে শুধু দম্পতিরাই বা ভালবাসার জুটিরাই প্রতিজ্ঞাবদ্ধ হন, তা কিন্তু নয়। অটুট বন্ধুত্বের প্রতিজ্ঞায়ও আবদ্ধ হয় অনেকে। আবার অনেকে প্রমিস করেন নিজেকে।

জীবনের রিমোট কন্ট্রোল আমাদের হাতে থাকে না। তাই জীবনের সব ঘটনা, সব পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করবেন না। এটাই প্রমিস করুন নিজেকে। এতে স্ট্রেসমুক্ত থাকতে পারবেন। নিজেকে প্রমিস করুন কখনও নিজের প্রতি বিশ্বাস হারাবেন না। আত্মবিশ্বাস নিজেকে ভালোবাসাতে পারে। অন্যদের প্রতিও বিশ্বাস, ভালোবাসা বাড়বে।

নিজেকে প্রমিস করুন জীবনে খুশি থাকবেন, উপভোগ করবেন। প্রমিস করুন নিজেকে কখনো ছোট বা অবহেলা করবেন না। ছোট ছোট সাফল্য, জয় উদযাপন করুন। নিজের কাছে নিজের গুরুত্ব বাড়বে। নিজেকে ভালোবাসো তুমি এবার, এই গানটা সব সময় মাথায় রাখবেন। নিজেকে প্রমিস করুন জীবনে খুশি থাকবেন, উপভোগ করবেন। প্রমিস করুন নিজেকে কখনো ছোট বা অবহেলা করবেন না। ছোট ছোট সাফল্য, জয় উদযাপন করুন। নিজের কাছে নিজের গুরুত্ব বাড়বে। নিজেকে ভালোবাসো তুমি এবার, এই গানটা সব সময় মাথায় রাখবেন।

প্রমিস করুন ভালোবাসার মানুষদের, কাছের মানুষদের সময় দেবেন, তাদের গুরুত্ব দেবেন। পরিবারকে গুরুত্ব দেবেন। প্রেমকে গুরুত্ব দেবেন। কিন্তু নিজেকে গুরুত্ব দেয়া ভুলে যাবেন না। এ সবের দায়িত্ব পালন করার আগে আয়নার সামনে দাঁড়িয়ে একবার বলবেন, 'আমি আমার সবচেয়ে প্রিয়'। নিজে ভালো থাকলে সবাইকে ভালো রাখতে পারবেন। প্রমিস করুন ভালোবাসার মানুষদের, কাছের মানুষদের সময় দেবেন, তাদের গুরুত্ব দেবেন। পরিবারকে গুরুত্ব দেবেন। প্রেমকে গুরুত্ব দেবেন। কিন্তু নিজেকে গুরুত্ব দেওয়া ভুলে যাবেন না। এ সবের দায়িত্ব পালন করার আগে আয়নার সামনে দাঁড়িয়ে একবার বলবেন, 'আমি আণার সবচেয়ে প্রিয়'। নিজে ভালো থাকলে সবাইকে ভালো রাখতে পারবেন।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি