রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

নানিয়ারচর প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৩:১৩, ৮ মার্চ ২০২২

আপডেট: ১৩:১৬, ৮ মার্চ ২০২২

নানিয়ারচরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

নানিয়ারচরে আন্তর্জাতিক নারী দিবস পালিত

“টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” প্রতিপাদ্য নিয়ে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মঙ্গলবার সকালে রাঙামাটির নানিয়ারচরে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এর আয়োজনে এনজিও সংস্থা ইউএনডিপি, লীন, শিক্ষা ও দক্ষতা উন্নয়নে মেয়ে শিশু ও নারীর ক্ষমতায়ন কম্পোনেন্ট প্রকল্পের সহযোগিতায় এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দিবসের শুরুতেই অসংখ্য নারীদের উপস্থিতিতে একটি র‍্যালি উপজেলা পরিষদ চত্বর প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে এসে এক আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মোঃ ফজলুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রগতি চাকমা।

এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান নুরজামাল হাওলাদার, উপজেলা রিসোর্স সেন্টার ইন্সট্রাক্টর সারওয়ার কামাল, উপজেলা মহিলা অধিদপ্তরের কর্মকর্তা ধীমান চাকমা।

এ সময় বক্তারা বলেন, নারী ক্ষমতায়ন বেড়েছে, তবে নারী নির্যাতন কমেনি। নারীরা সমাজের বোঝা নয়, নারীরা হলেন সমাজের আলোর পথ। নারীদের যোগ্যতা অর্জন হলে কেউ পিছে ঠেলে দিতে পারবেনা। তাই নারীদের দূর্গম পাহাড়ি অঞ্চলসহ সবখানে পুরুষদের পাশাপাশি শিক্ষা, চিকিৎসা ক্ষেত্রে ও খেলাধুলাসহ নারীদের অগ্রগামী হতে হবে। 

আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

সম্পর্কিত বিষয়: