• রাঙামাটি

  •  রোববার, জুলাই ৩, ২০২২

রাঙ্গামাটি

নানিয়ারচরে সড়কের বেহাল দশা, দুর্ভোগ চরমে

নানিয়ারচর প্রতিনিধিঃ-

 প্রকাশিত: ১৬:১১, ২০ মে ২০২২

নানিয়ারচরে সড়কের বেহাল দশা, দুর্ভোগ চরমে

রাঙামাটি জেলার নানিয়ারচর উপজেলা সদর বাজারের চৌরাস্তা মোড় হতে নিচের বাজার, লঞ্চঘাট ও হাসপাতাল এলাকা হয়ে পুরাতন বাজার এলাকা সড়কের বেহাল দশা হবার ফলে নানান জটিলতায় ভুগছেন এলাকার বাজার ব্যবসায়ীরাসহ জনসাধারণ। সড়কের মাঝে মাঝে খাদ হয়ে যাওয়ায় বৃষ্টি এলেই জমে থাকে পানি। স্কুল শিক্ষার্থী, সাধারণ মানুষ, ব্যবসায়ীসহ নদী পথে যাতায়াতে লোকজনদের চলাচলে ঘটছে ব্যঘাত।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সেখানকার প্রায় দুই কিলোমিটার প্রতিদিন স্থানীয় সহস্রাধিক মানুষের চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। তাই সড়কটি দ্রুত কাজ করার দাবি জানান স্থানীয়রা।

সদর বাজারের নিচের বাজারের এক ব্যবসায়ী বুদ্দ চাকমা জানায়, ভাঙা রাস্তায় চলাচলে খুব অসুবিধা হচ্ছে। রাস্তাটি যদি মেরামত করা যায় আমরা সাধারণ ব্যবসায়ীরা খুব উপকৃত হব।


স্থানীয় বাসিন্দা সুমন দাশ জানায়, বর্ষা আসলে এই সড়কের মাঝে খাদ গুলোতে পানি জমে থাকে। খুবই কষ্টে চলাচল করতে হয় সহশ্রাধিক জনসাধারণের। সরকারের মহৎ উদ্যোগে একটি ব্রিজ আমরা পেয়েছি। পাশাপাশি এই ব্রিজের কাছাকাছি এই চৌরাস্তা মোড় হতে পুরাতন বাজারের রাস্তাটা যদি সংস্কার করা যায় তাহলে চলাচলে সুবিধা হতো।

এ বিষয়ে উপজেলার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী নির্মল কান্তি চাকমা জানিয়েছেন, নানিয়ারচর উপজেলার সদর বাজারের চৌরাস্তা মোড় হতে সড়কের উন্নয়ন কাজের জন্য গেলবার হেড অফিসে স্কিম পাঠানো হয়েছিল। প্রকল্প না আসায় আবারো স্কিম পাঠানোর কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

মন্তব্য করুন: