• রাঙামাটি

  •  রোববার, অক্টোবর ২, ২০২২

রাঙ্গামাটি

নানিয়ারচরে পূর্ণদিবস কর্মবিরতি পালন করছে দুর্যোগ ব্যবস্থাপনা কর্মচারীরা

নানিয়ারচর প্রতিনিধিঃ-

 প্রকাশিত: ১৪:৩৬, ২২ সেপ্টেম্বর ২০২২

নানিয়ারচরে পূর্ণদিবস কর্মবিরতি পালন করছে দুর্যোগ ব্যবস্থাপনা কর্মচারীরা

রাঙামাটির নানিয়ারচর উপজেলায় দুর্দশা হতে উত্তরণের দাবিতে পূর্ণদিবস কর্মবিরতি পালন করছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে নানিয়ারচর উপজেলা পরিষদ ভবনে অবস্থিত দুর্যোগ ব্যবস্থাপনা কার্যালয়ে কর্মবিরতি করতে দেখা গেছে কর্মকর্তা-কর্মচারীদের।

নানিয়ারচর উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা সুপ্তশ্রী সাহা জানায়, বাংলাদেশ দুর্যোগ ব্যবস্থাপনা নিয়ে বিশ্বব্যাপী প্রশংসামুখর। কিন্তু দুখঃজনক হলেও সত্য! ডিজিটালাইজেশনের যুগে আমারা আজও ডিজিটালাইজড হতে পারিনি। আউটসোর্সিং দিয়ে আমাদের অক্লান্ত পরিশ্রম করতে হয়। আমাদের নেই পর্যাপ্ত লোকবল। প্রমোশন হলেও সময় সাপেক্ষ। এই উপজেলায় মাত্র ৪ জন লোকবল দিয়ে চলছে আমাদের কার্যক্রম। তাই আমরা ৫ দফা দাবি নিয়ে পূর্ণদিবস কর্মবিরতি কর্মসূচি বাস্তাবায়নে অংশ নিয়েছি।

নানিয়ারচর উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর সূত্রে জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তাবায়ন, জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা (ডিআরআরও) পদ আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পদমান পরিবর্তন এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূন্যপদ, পদোন্নতি, চলতি দায়িত্ব নিয়োগের মাধ্যমে পূরণ করাসহ এই ৫টি দাবিতে গেল ১৫ই সেপ্টেম্বর পর্যন্ত এই কর্মবিরতি কর্মসূচি পালন করছিল দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর।

মন্তব্য করুন: