রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

কাপ্তাই প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১১:৪০, ২৮ সেপ্টেম্বর ২০২২

রাঙামাটি জেলার শ্রেষ্ঠ ইউএনও কাপ্তাইয়ের মুনতাসির জাহান

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহঃ

রাঙামাটি জেলার শ্রেষ্ঠ ইউএনও কাপ্তাইয়ের মুনতাসির জাহান
​​​​​​​ইউএনও মুনতাসির জাহান (ফাইল ফটো)।

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহে রাঙামাটি জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাচিত হয়েছেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান।

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহে উপলক্ষে রাঙামাটি জেলা বাছাই কমিটি জেলার ১০টি উপজেলার শ্রেষ্ঠ ইউএনও, শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান, শ্রেষ্ঠ শিক্ষা কর্মকর্তা, শ্রেষ্ঠ প্রধান শিক্ষক, শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা, শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয়, শ্রেষ্ঠ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, শ্রেষ্ঠ কাব শিক্ষকসহ ২১টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব নির্বাচন করেন। এরমধ্যে রাঙামাটি জেলার ১০টি উপজেলার মধ্যে কাপ্তাই উপজেলা ইউএনও মুনতাসির জাহান শ্রেষ্ঠ ইউএনও হিসাবে নির্বাচিত হয়।

রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী জেলা পর্যায়ে বাছাই কমিটির আহবায়ক এবং জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাজ্জাদ হোসেন সদস্য সচিবের দায়িত্ব পালন করেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৪ আগস্ট কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান কাপ্তাইয়ে ইউএনও হিসাবে যোগদান করেন। যোগদানের পর হতে তিনি বিশেষ করে শিক্ষাক্ষেত্রে অনেক কাজ করেছেন। প্রত্যন্ত ও দুর্গম এলাকায় যেখানে ইতিপূর্বে কোন কর্মকর্তার পদচিহ্ন পড়েনি, সেখানে নারী হয়েও তিনি দুর্গম স্কুলসমুহ ভিজিট করেছেন। দেশপ্রেমে জাগ্রত করার লক্ষ্যে গ্রীষ্ম, বর্ষায় ব্যবহারের লক্ষ্যে শিক্ষার্থীদের জন্য দিয়েছেন লালসবুজ ছাতা, ঝরে পড়া রোধে বাচ্চাদের জন্য ব্যবস্থা করেছেন টিফিন বক্স, ওয়াটার পট, স্কুলব্যাগের। কোন প্রকল্প ভিজিটে গেলেই নেমে পড়েন প্বার্শবর্তী স্কুলে। করোনাকালীন লকডাউনের পরে যখন স্কুল খোলা শুরু হয়েছে, সে সময় স্কুলের সামনে স্থাপন করে দিয়েছেন হ্যান্ড ওয়াশিং ব্লক।

পুরস্কারের জন্য মনোনীত ইউএনও মুনতাসির বলেন, নিঃসন্দেহে যে কোন পুরস্কার প্রাপ্তি আনন্দের, সে সাথে দায়িত্ববোধ বেড়ে যাওয়ার একটা বিষয় ও থাকে। আমি আমার যথাসাধ্য চেষ্টা করেছি এবং করে যাবো, দুর্গম এই অঞ্চল সমূহে শিক্ষা সেক্টরে যেন আমরা সারাদেশের সাথে কাজ করতে পারি।

সম্পর্কিত বিষয়: