• রাঙামাটি

  •  বুধবার, মে ২৫, ২০২২

পার্বত্য চট্টগ্রাম

বান্দরবানের দুই উপজেলায় ৩ দিন পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা

 প্রকাশিত: ০৯:৫৮, ২৪ ডিসেম্বর ২০২১

বান্দরবানের দুই উপজেলায় ৩ দিন পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা

ফাইল ছবি


বান্দরবানে থানচি উপজেলায় ৩ দিন এবং রোয়াংছড়ি উপজেলায় ২ দিন পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে বান্দরবানের থানচি এবং রোয়াংছড়িতে ৮টি ইউনিয়নে নির্বাচনকে কেন্দ্র করে আগামী ২৪, ২৫ ও ২৬ ডিসেম্বর তিন দিনের নিষেধাজ্ঞা আরোপ করেছে প্রশাসন।

জানা যায়, জেলার থানচি উপজেলা দর্শনীয় স্থান নাফাকুম, রেমাক্রী, বড়পাথর, তমাতুঙ্গী, বাকলাই ঝর্ণা, আন্ধারমানিক, অমিয়কুম এবং রোয়াংছড়ি উপজেলায় দেবতাকুম, শীলবান্ধা ঝর্ণাসহ অসংখ্য পর্যটন স্পট রয়েছে। 

আগামী ২৫ ডিসেম্বর খ্রিস্টান ধর্মাবলম্বীদের বড়দিনের ছুটিতে ভ্রমণের জন্য এরই মধ্যে দুটি উপজেলায় আবাসিক হোটেল, রিসোর্ট এবং সরকারি-বেসরকারি রেস্টহাউসগুলোতে বুকিং দেন পর্যটকরা। নির্বাচনকে সামনে রেখে প্রশাসনের নিষেধাজ্ঞায় বিপাকে পড়েছেন ভ্রমণকারী পর্যটক এবং পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। অনেকে বাধ্য হয়ে বুকিং বাতিল করছেন এবং বুকিংয়ের টাকা ফেরত দিচ্ছেন ব্যবসায়ীরা।

বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জানান, শুধুমাত্র ইউপি নির্বাচনের জন্য আগামী ২৪, ২৫, ২৬ ডিসেম্বর থানচি উপজেলা এবং ২৫, ২৬ ডিসেম্বর রোয়াংছড়ি উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সহিংসতা, অপ্রীতিকর ঘটনা এড়াতে বহিরাগতদের প্রবেশ বন্ধে ২৪ ডিসেম্বর ভোর থেকে ২৬ ডিসেম্বর মধ্যরাত পর্যন্ত এ নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।

আলোকিত রাঙামাটি

মন্তব্য করুন: