• রাঙামাটি

  •  মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

বিনোদন

প্রকাশ পেলো পদ্মাসেতুর থিম সং

বিনোদন ডেস্কঃ-

 প্রকাশিত: ১০:৪৮, ২৬ জুন ২০২২

প্রকাশ পেলো পদ্মাসেতুর থিম সং

ফাইল ছবি


আজ (২৫ জুন) দুপুর ১২টায় আনুষ্ঠানিকভাবে স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এর মাধ্যমে খুলে গেল অমিত সম্ভাবনার দুয়ার। মাওয়া প্রান্তে সুধী সমাবেশ শেষে শেখ হাসিনা উদ্বোধনী ফলক উন্মোচন করেন। অমনি খুলে যায় দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার সঙ্গে রাজধানী ঢাকাসহ দেশের অপরাপর অংশের সংযোগ, যোগাযোগ ও সম্ভাবনার অনন্ত দুয়ার।

৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ এই সেতু সড়ক, রেল, গ্যাস, বিদ্যুতের সংযোগ ঘটাবে দেশের উত্তর প্রান্তের সঙ্গে দক্ষিণের। সারাদেশের মানুষের মতো শোবিজ অঙ্গেনের তারকারাও পদ্মাসেতু উদ্বোধনে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। এরমাঝেই এলো এক ঝাঁক গুণী ও তারকা শিল্পীর কণ্ঠে পদ্মাসেতু নিয়ে থিম সং।

‘তুমি অবিচল দৃঢ় প্রতিজ্ঞ তুমি ধূমকেতু, বঙ্গবন্ধু দিয়েছেন দেশ তুমি দিলে পদ্মা সেতু, পেরিয়ে সকল অপশক্তি শত সহস্র বাধা, পদ্মা সেতু মাথা উঁচু করা আত্মমর্যাদা।’- এমন কথার পুরো গানে ফুটিয়ে তোলা হয়েছে বাঙালির আত্মমর্যাদা, পদ্মা সেতুর অপরুপ সৌন্দর্যের কথা।

সেতু মন্ত্রণালয় ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে তৈরি এই গানটি লিখেছেন গীতিকার কবির বকুল। সুর করেছেন কিশোর দাশ। আর এটি নির্মাণ করছেন কামরুল হাসান ইমরান।

গানটিতে কণ্ঠ দিয়েছেন নন্দিত কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন, রফিকুল আলম, রেজওয়ানা চৌধুরী বন্যা, কুমার বিশ্বজিৎ, বাপ্পা মজুমদার, মমতাজ, কণা, কিশোর দাশ, ইমরান ও নিশীতা বড়ুয়া।

গানটি নিয়ে কুমার বিশ্বজিৎ বলেন, স্রষ্টার কাছে অনেক বেশি কৃতজ্ঞ। আমাদের প্রধানমন্ত্রীর কাছেও কৃতজ্ঞ, আমাদের এমন একটি গৌরব ও মর্যাদা এনে দেয়ার জন্য।

বাপ্পা মজুমদার বলেন, স্বপ্নটাকে চোখের সামনে দেখে এক আনন্দ লাগল, কী বলব! এ এক বিস্ময়। আমরা সবাই খুব খুশি।

মন্তব্য করুন: