• রাঙামাটি

  •  মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

খেলা

নিউজিল্যান্ডকে সহজেই হারাল বাংলাদেশ

স্পোর্টস ডেস্কঃ-

 প্রকাশিত: ১০:৪০, ৭ আগস্ট ২০২২

নিউজিল্যান্ডকে সহজেই হারাল বাংলাদেশ

ভারতের চেন্নাইয়ে অনুষ্ঠিত হচ্ছে ৪৪তম ফিদে দাবা অলিম্পিয়াড। যেখানে অষ্টম রাউন্ডের খেলায় ওপেন বিভাগে নিউজিল্যান্ডকে ২.৫-১.৫ গেম পয়েন্টে হারিয়েছে বাংলাদেশ।

শনিবার অনুষ্ঠিত অষ্টম রাউন্ডের খেলায় বাংলাদেশ দলের হয়ে ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ নিউজিল্যান্ডের স্টার্ক জনকে হারান।

এছাড়া গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব, গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ যথাক্রমে একই দলের ফিদে মাস্টার গং ডেনিয়েল হাংওয়েন, ক্রোয়াড নিকোলাস ও জাই ফেলিক্সের সঙ্গে ড্র করেন।

ওপেন বিভাগে বাংলাদেশ দল আট খেলায় ১০ পয়েন্ট নিয়ে ৪৮তম স্থানে রয়েছে। ৮ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্মেনিয়া।

অপরদিকে নারী বিভাগে বাংলাদেশ এ রাউন্ডের খেলায় ১-৩ গেম পয়েন্টে তুরস্কের কাছে হেরে যায়। নারী বিভাগে বাংলাদেশের পক্ষে শুধু নারী ফিদে মাস্টার নাজরানা খান ইভা হারান নারী ফিদে মাস্টার কোসাইগিট বুসে নাজকে।

নারী আন্তর্জাতিক মাস্টার শারমীন সুলতানা শিরিন, নারী ফিদে মাস্টার নোশিন আঞ্জুম ও নারী ক্যান্ডিডেট মাস্টার জান্নাতুল ফেরদৌস যথাক্রমে আন্তর্জাতিক মাস্টার আতালিক একাতারিনা, নারী ফিদে মাস্টার অকুয়াজ দুরু ও নারী ক্যান্ডিডেট মাস্টার অনুর সিগদেমের কাছে হেরে যান।

নারী দল আট খেলায় আট পয়েন্ট নিয়ে ৭১তম স্থানে রয়েছে। ৮ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে স্বাগতিক ভারত শীর্ষে।

রোববার নবম রাউন্ডের খেলায় ওপেন বিভাগে বাংলাদেশ আইসল্যান্ডের বিপক্ষে খেলবে। আর নারী বিভাগে বাংলাদেশ মুখোমুখি হবে ইরাকের।

মন্তব্য করুন: