• রাঙামাটি

  •  শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

নগর জুড়ে

রাঙামাটিতে সিএনজি-অটোরিক্সার ভাড়া পুনঃনির্ধারণ, যানচলাচল শুরু

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

 আপডেট: ১৫:০৪, ৭ আগস্ট ২০২২

রাঙামাটিতে সিএনজি-অটোরিক্সার ভাড়া পুনঃনির্ধারণ, যানচলাচল শুরু
ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

তেলের দাম বৃদ্ধির কারণে শনিবার সকাল থেকে রাঙামাটি শহরে সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধ হয়ে যায়। শহরের একমাত্র বাহনটি বন্ধ হয়ে যাওয়ায় চরম দূর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা।

দুর্ভোগ নিরসনে অটোরিক্সার ভাড়া পুনঃনির্ধারণে সমিতির নেতৃবৃন্দের সাথে বৈঠকে বসে রাঙামাটি জেলা প্রশাসন। বৈঠকে ৫২ শতাংশ ভাড়া বৃদ্ধির হারে রাঙামাটি শহরের অভ্যন্তরীণ একমাত্র পরিবহণ সিএনজি-অটোরিক্সার ভাড়া নির্ধারণ করেছে জেলা প্রশাসন।

রবিবার (০৭ আগস্ট) সকালে রাঙামাটি জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এক জরুরী সভায় এ সিদ্ধান্ত দেন জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

সভা থেকে জানানো হয়, “তেলের দাম বাড়ায় শনিবার সকাল থেকে রাঙামাটির অভ্যন্তরীণ একমাত্র বাহন সিএনজি-অটোরিক্সা বন্ধ হয়ে যায়। এতে করে দূর্ভোগে পড়ে সাধারণ যাত্রীরা। তেল বাড়ার সাথে কি পরিমান ভাড়া বাড়বে তা নিয়েও চিন্তায় পড়েন চালক, মালিক, শ্রমিক ও সাধারণ যাত্রীরা। এই সমস্যা দ্রত নিরসনের জন্য জরুরী সভার সিদ্ধান্ত মোতাবেক তেলের দাম বিবেচনা করে ৫২ শতাংশ ভাড়া বৃদ্ধি করা হয়েছে।”

সভায় সর্বসম্মতিক্রমে, ৮ টাকার ভাড়া ১০ টাকা, ১২ টাকার ভাড়া ১৫ টাকা, ২০ টাকার ভাড়া ২৫ টাকার, ২৪ টাকার ভাড়া ৩০ টাকা করে নতুন ভাড়া নির্ধারণ করে বাড়ানো হয়েছে।

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহাঙ্গীর হোসেন, বিআরটিএ সহকারি পরিচালক প্রকৌশলী আতিকুর রহমান, রাঙামাটি সিএনজি-অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি পরেশ মজুমদার, সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু প্রমূখ উপস্থিত ছিলেন। 

রাঙামাটি শহরে সিএনজি-অটোরিক্সা ভাড়া’র তালিকা। ছবি:- সংগৃহীত

এদিকে, জেলা প্রশাসনের সিদ্ধান্ত প্রকাশ হওয়ার পরপরই রাঙামাটি শহরে সিএনজি-অটোরিক্সা চলাচল স্বাভাবিক হয়েছে।

মন্তব্য করুন: