• রাঙামাটি

  •  শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

পার্বত্য চট্টগ্রাম

সেই সন্তানকে নিয়ে ঘরে ফিরে গেলেন মা

নিজস্ব প্রতিবেদকঃ-

 প্রকাশিত: ২০:১৪, ১৪ আগস্ট ২০২২

সেই সন্তানকে নিয়ে ঘরে ফিরে গেলেন মা
ছেলের সঙ্গে পারুল চাকমা

স্বামীর ছেড়ে গেছেন অনেক দিন আগে। নিজে মৃগী রোগে আক্রান্ত। থাকেন বাবার সংসারে। সেখানেও অভাব নিত্যসঙ্গী। নুন আনতে পান্তা ফুরায়। এ অবস্থায় সন্তান মানুষ করা কঠিন। তাই কলিজার টুকরা সন্তানকে নিয়ে বিপাকে ছিলেন এক মা! সাহায্যের জন্য ঘুরছিলেন দ্বারে দ্বারে। শুক্রবার পরিবারটির জন্য আর্থিক সহায়তা নিয়ে ছুটে যান সংরক্ষিত মহিলা আসনের এমপি বাসন্তী চাকমা। অবশেষে এমপির আশ্বাসে সন্তানকে নিয়ে বাড়ি ফিরে গেলেন মা।

জানা যায়, খাগড়াছড়ি সদর উপজেলার একটি বাজারে বৃহস্পতিবার পারুল চাকমা তার কলিজার টুকরা ছয় বছরের ছেলেকে নিয়ে চরম বিপদে ছিলেন। পরে স্থানীয় এক জনপ্রতিনিধির হস্তক্ষেপে ছেলেসহ মাকে কমলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুনীল চাকমার কাছে নিয়ে যায়। 

পারুল চাকমা খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোনছড়া পাকোজ্জ্যাছড়ি গ্রামের কালাবো চাকমার মেয়ে। 

কমলছড়ি ইউপি চেয়ারম্যান সুনীল চাকমা বলেন, আমি ছেলেসহ মাকে অফিসে নিয়ে আসি। পরে তার সমস্যা সমাধানের চেষ্টা করি।

পারুল চাকমার বাড়িতে এমপি বাসন্তী চাকমা

পারুল চাকমার বাড়িতে এমপি বাসন্তী চাকমা

ছেলের মা পারুল চাকমা বলেন, অভাবের সংসার। স্বামী ছেড়ে চলে গেছে অনেক দিন আগে। কোনো যোগাযোগ নেই তার সঙ্গে। ঘরে কোনো খাবার নেই। আমি শারীরিকভাবে অসুস্থ। ওষুধ কেনার টাকা নেই। কীভাবে বাঁচব ছেলেকে নিয়ে? 

শুক্রবার পারুল চাকমা ও তার ছেলের খোঁজ নিতে তাদের বাড়িতে জান সংরক্ষিত নারী আসনের এমপি বাসন্তী চাকমা। খোঁজ-খবর নিয়ে তাদের আগামী ছয় মাসের খাবার সামগ্রী ও অর্থ দিয়ে আসেন। তাদের জন্য একটি সরকারি ঘরের ব্যবস্থা করে দেবেন বলেও আশ্বাস দেন।

 

মন্তব্য করুন: