• রাঙামাটি

  •  শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

সারাদেশ

আজ নিশ্ছিদ্র নিরাপত্তা বলয়ে থাকবে ধানমন্ডি ৩২ নম্বর

নিউজ ডেস্কঃ-

 প্রকাশিত: ১৪:১৮, ১৫ আগস্ট ২০২২

আজ নিশ্ছিদ্র নিরাপত্তা বলয়ে থাকবে ধানমন্ডি ৩২ নম্বর

ধানমন্ডি ৩২ নম্বর


প্রধানমন্ত্রীকে হত্যার উদ্দেশ্যে একাধিকবার হামলা হয়েছে, সেজন্য তার নিরাপত্তার ঝুঁকি সব সময় থেকেই যায়। সেই বিবেচনায় ধানমন্ডি ৩২ নম্বরে শোক দিবসের অনুষ্ঠানে দৃশ্যমান নিশ্ছিদ্র নিরাপত্তার পাশাপাশি অদৃশ্য ব্যাপক নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। গতকাল রবিবার (১৪ আগস্ট) জাতীয় শোক দিবসের কর্মসূচি নিয়ে ধানমন্ডি ৩২ নম্বর কেন্দ্রিক নেওয়া নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা জানান।

ডিএমপি কমিশনার বলেন, ভিভিআইপি নিরাপত্তার বিষয়ে খুব বেশি প্রকাশের সুযোগ থাকে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তার জন্য দৃশ্যমান নিশ্চিদ্র নিরাপত্তার পাশাপাশি বেশকিছু অদৃশ্য নিরাপত্তাব্যবস্থা রয়েছে। যেটি সবার জানার দরকার আছে বলে মনে করি না। ধানমন্ডি ৩২ নম্বর বাঙালির আবেগের জায়গা। ১৫ আগস্ট হাজার হাজার মানুষ ৩২ নম্বরে আসেন। সে অনুযায়ী এখানে নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ ও প্রণয়ন করা হয়েছে। ভেন্যুগুলো ডগ স্কোয়াড ও মাইন ডিটেক্টরের মাধ্যমে সুইপিং করা হয়েছে। পুরো এলাকা সিসিটিভির মাধ্যমে নজরদারি করা হবে।

শফিকুল ইসলাম বলেন, ধানমন্ডি লেকে নৌ-পুলিশ ও নৌ-বাহিনীর পেট্রল টিম থাকবে। গত কয়েক দিন ধরে আশপাশের প্রতিটি আবাসিক হোটেল ও মেসে একাধিকবার নিরাপত্তা তল্লাশি চালনো হয়েছে। প্রধানমন্ত্রী ৩২ নম্বরে শ্রদ্ধা নিবেদন শেষে বনানীতে যাবেন, তাই সেখানেও একই ধরনের নিরাপত্তাব্যবস্থা থাকবে। তিনি বলেন, ‘রাসেল স্কয়ারের দিক দিয়ে জনসাধারণ প্রবেশ করবেন এবং পশ্চিম দিক দিয়ে বের হয়ে যাবেন। চারদিকে নিরাপত্তা বেস্টনির সঙ্গে সঙ্গে ট্রাফিক ব্যারিকেড থাকবে। নির্ধারিত রুট ম্যাপ অনুসরণ করে এলে সবাই কম সময়ে শ্রদ্ধা নিবেদন শেষে চলে যেতে পারবেন।’ এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন পর্যন্ত কোনো গোয়েন্দা সংস্থা থেকে সুনির্দিষ্ট কোনো হামলার তথ্য নেই। সারা দেশে পুলিশ আগস্ট মাসে সব দিক থেকে সতর্ক থাকে, কারণ এটি কলঙ্কিত মাস। এ মাসে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যাসহ সারা দেশে ৫০০ স্পটে বোমা হামলা, প্রধানমন্ত্রীকে হত্যার চেষ্টা করা হয়েছে। সবকিছু বিবেচনায় নিয়ে যতটা সম্ভব সব ধরনের নিরাপত্তাব্যবস্থা থাকবে।

মন্তব্য করুন: