• রাঙামাটি

  •  মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

রাঙ্গামাটি

সাজেকে বিভিন্ন প্রজাতির ৫০ হাজার গাছের চারা বিতরণ করেছে বন বিভাগ

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-

 প্রকাশিত: ১৩:৩৩, ১৬ আগস্ট ২০২২

সাজেকে বিভিন্ন প্রজাতির ৫০ হাজার গাছের চারা বিতরণ করেছে বন বিভাগ

‘বৃক্ষপ্রাণে প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে ৫০ হাজার বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করেছে পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের বাঘাইহাট রেঞ্জ।

মঙ্গলবার (১৬ আগস্ট) সকাল ১১টায় সাজেক ইউনিয়ন পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব চারা বিতরণ করেন সেনাবাহিনীর সিক্স বেঙ্গল বাঘাইহাট জোন কমান্ডার লেঃ কর্ণেল মুনতাসির রহমান চৌধুরী (পিএসসি)।

এ সময় বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার, বাঘাইহাট জোনের উপ-অধিনায়ক মেজর সাদিক, সাজেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অতুলাল চাকমা, পার্বত্য চট্টগ্রাম উত্তর বনবিভাগের সহকারী বনসংরক্ষক মনিরুজ্জামান, বাঘাইছড়ি কাঠ ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ গিয়াসউদ্দিন মামুন, বাঘাইহাট কাঠ ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ আনোয়ার হোসেন ও করেঙ্গাতুলী উপজাতি জ্যোৎ মালিক সমিতির সভাপতি উদয়ন চাকমাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ সময় জোন কমান্ডার বলেন, ‘গাছ লাগান জীবন বাঁচান, একটি গাছ একটি জীবনের সমান’ ৫০ হাজার চারা কম নয় এসব চারা সঠিক ভাবে রোপন ও পরিচর্যা পেলে সাজেক আবারো সবুজে ভরে উঠবে। এবং জলবায়ুর প্রভাব মোকাবেলায় সহায়ক ভূমিকা রাখবে।

পার্বত্য চট্টগ্রাম উত্তর বনবিভাগের সহকারী বনসংরক্ষক মনিরুজ্জামান বলেন, এ বছর বন বিভাগ প্রায় ১০ লক্ষ গাছের চারা বিতরণ করেছে।


পরে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির মাঝে ফলজ, বনজ ও ঔষধি গাছের ৫০ হাজার চারা বিতরণ শেষে বাঘাইহাট জোন কমান্ডার লেঃ কর্ণেল মুনতাসির রহমান চৌধুরী ও বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার সাজেক ইউনিয়ন পরিষদ চত্বরে দু’টি কাঠ বাদাম গাছের চারা রোপণ করেন।

মন্তব্য করুন: