রাঙামাটি । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ১২:২১, ২২ এপ্রিল ২০২০

কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলো বরকল উপজেলা ছাত্রলীগ

কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলো বরকল উপজেলা ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদকঃ- দেশ জুড়ে অঘোষিত লকডাউনে স্তব্ধ হয়ে গেছে মানুষের জীবনযাত্রা। কিন্তু স্তব্ধ হয়ে যায়নি প্রকৃতির নীতি-রীতি। সবুজ আবরণ ভেদ করে সোনালী আলোয় মাঠে শোভা পাচ্ছে কৃষকের সোনালী ফসল ধান।

তাই নিজেদের কর্তব্য থেকে এগিয়ে এসে সকল জল্পনা পেছনে ফেলে মাঠে গিয়ে অসহায় প্রান্তিক পাহাড়ী জনগোষ্ঠীর ধান কেটে ঘরে তুলে দিচ্ছে বরকল ছাত্রলীগ।

খোঁজ নিয়ে জানা যায়, বরকল উপজেলার বাঘাছড়ার শাহানাজ বেগমের স্বামী অন্য এলাকাতে লগডাউনে আটকা পড়ে আছে। এলাকায় শ্রমিক সংকটের কারণে অনেকটা দুঃচিন্তায় পড়েন তিনি। কিভাবে পাকা ধান গোলায় তুলবেন।

বিষয়টি জানতে পেরে বরকল উপজেলা ছাত্রলীগের নেতা-কর্মিরা মঙ্গলবার বরকল উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ঐ কৃষকের ৪একর জমির পাকা ধান কাটে তা ঘরে তুলে দেওয়া হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি বেলাল হোসেন এর নেতৃেত্ব এ কাজে অংশ নেন-উপজেলা ছাত্রলীগের সাবেক গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মোঃ আসাদুজ্জামান, উপজেলা ছাত্রলীগ নেতা মোঃ রাজিব হোসেন, মো. হোসেন, সেলিম মাহমুদ সুমন, মোঃ রেজাউল ইসলাম, মোঃরিমন হোসেন, মোঃ লিটন হোসেন,মোঃ আলামিন,মোঃবেলাল মোঃ জসিম,মোঃ তৌহিদুল ইসলাম,মোঃ আরাফাত প্রমূখ।

কৃষক শাহানাজ বেগম জানান, এই দুর্যোগ মুহুর্তে খুব চিন্তায় ছিলাম কিভাবে চাষকরা পাকা ধান ঘরে তুলবো। ধান কাটার জন্য কোন শ্রমিক পাচ্ছিলামা না। ছাত্রলীগের ছেলেরা আমার ধান কেটে ঘরে তুলে দিছে। আমাদের তাদের জন্য মন থেকে দোয়া করি।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ বেলাল হোসেন জানান, কেন্দ্রীয় ছাত্রলীগের ঘোষিত কর্মসূচি এবং জেলা ছাত্রলীগের নির্দেশে আমরা কৃষক শাহানাজ বেগমের ধান কেটে এই কার্যক্রমের উদ্বোধন করলাম। যতদিন এই মহামারি দুর্যোগ থাকবে এবং অসহায় কৃষক তার জমির ধান কাটতে শ্রমিক পাবে না, সাধ্যমতো তাদের সহযোগিতা করে যাবো উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে। আমরা উপজেলা ছাত্রলীগ শুরু থেকেই পাহাড়ের মানুষের পাশে ছিলাম আছি এবং থাকবো ইনশাআল্লাহ।

উপজেলা ছাত্রলীগের আরেক নেতা মোঃ আসাদুজ্জামান জানান, কৃষক বাঁচলে, বাচবে দেশ।তাই জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করে আমরা অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছি এটা আমার এবং ছাত্রলীগের প্রতিটি কর্মির নৈতিক দায়িত্ব।

এর আগে বরকল উপজেলা ছাত্রলীগ করোনায় অসহায় পড়া মানুষদের মাঝে কয়েকদিনব্যাপী সবজি বিতরণ করেছিলো ।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়