আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাঙামাটিতে শেখ কামালের ৭২তম জন্মদিন উপলক্ষে পুষ্পমাল্য অর্পণ লংগদুতে চাঁদা না পেয়ে পাহাড়ী সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ৩ কাঠুরিয়া আহত
  • বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১ ||

  • শ্রাবণ ২১ ১৪২৮

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ৩৮ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৩০৮৮, মোট সুস্থ- ২২৩৩, মোট মৃত্যু ২৭ জন।

বিলাইছড়িতে দুঃস্থ ও কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১১ মে ২০২১  


রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- বৈশ্বিক করোনা ভাইরাসজনিত উদ্ভুত পরিস্থিতিতে পার্বত্য চট্টগ্রাম বিয়ষয় মন্ত্রণালয়ের বিশেষ প্রকল্পের আওতায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ কর্তৃক দূর্গম বিলাইছড়ি উপজেলার ৪টি ইউনিয়নের ৪৫০টি দুঃস্থ হত-দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে ১০কেজি করে চাউল ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

সোমবার (১০ মে) সকালে বিলাইছড়ি উপজেলা খাদ্য গুদাম মাঠে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুঃস্থ হত-দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন।

বিতরণকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন- এই সংকটে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর। তাই পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে জেলা পরিষদ সেই নির্দেশনা অনুযায়ী মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্য-সহযোগিতা করে যাচ্ছে এবং এই সহযোগিতা অব্যাহত থাকবে। তিনি বলেন, 'করোনা মহামারিতে এবং ঈদে যেন কেউ কষ্টে না থাকে সেজন্য প্রধানমন্ত্রী প্রতিবারের ন্যায় এবারও করোনাকালীন সময়ে দুঃস্থ অসহায় ও কর্মহীন মানুষদের বিভিন্ন ধরনের সহায়তা দিয়ে আসছেন। তিনি সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরকে এই অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। এছাড়াও তিনি সবাইকে স্বাস্থ্য বিধি মেনে নিজ, পরিবার, সমাজ ও দেশকে সুস্থ রাখার স্বার্থে সবাইকে মাস্ক ছাড়া বাহিরে বের না হওয়ার পরামর্শ দেন।

পরে সামাজিক দূরত্ব বজায় রেখে বিলাইছড়ি উপজেলার ৪টি ইউনিয়নের ৪৫০টি দুঃস্থ হত-দরিদ্র ও কর্মহীন পরিবারের মাঝে ১০কেজি করে চাউল ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। 

বিতরণকালে বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি অভিলাষ তংচঙ্গ্যা, বিলাইছড়ি উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ আলী, বিলাইছড়ি ফারুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিদ্যালাল তঙচঙ্গ্যা, বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রাসেল মারমা, অংসাখই মারমা, সুকুমার চক্রবর্তী, চাথোয়াই মারমা, স্বপন চাকমা, যুগ্ম সম্পাদক প্রহর কান্তি চাকমা, সুভাশিষ কর্মকার, দপ্তর সম্পাদক প্রদীপ দাশ, ফারুয়া ইউনিয়ন আওয়ালীগ সভাপতি উজ্জ্বল তংচঙ্গ্যা, বিলাইছড়ি ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি উৎপল মারমা, কেংড়াছড়ি ইউনিয়ন আওয়ামীগ সাধারণ সম্পাদক আবুল কালাম, বিলাইছড়ি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শেখ নজরুল ইসলাম, বিলাইছড়ি উপজেলা ছাত্রলীগ সভাপতি উষামং মারমা, সাধারণ সম্পাদক মোঃ ইসহাক’সহ জনপ্রতিনিধি, এলাকার গণ্যমান্য ব্যাক্তি ও আওয়ামী লীগ অঙ্গ সংগঠনের নের্তৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি