আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাঙামাটিতে শেখ কামালের ৭২তম জন্মদিন উপলক্ষে পুষ্পমাল্য অর্পণ লংগদুতে চাঁদা না পেয়ে পাহাড়ী সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ৩ কাঠুরিয়া আহত
  • বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১ ||

  • শ্রাবণ ২১ ১৪২৮

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ৩৮ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৩০৮৮, মোট সুস্থ- ২২৩৩, মোট মৃত্যু ২৭ জন।

বরকলে ৬শ’ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ 

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১২ মে ২০২১  

ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

নিজস্ব প্রতিবেদকঃ- করোনা কালীন দূর্যোগে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক বিশেষ প্রকল্প কর্মসূচির আওতায় বরাদ্দকৃত করোনা ভাইরাস মোকাবিলায় রাঙামাটির বরকল উপজেলায় ৬শ’ পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ ঈদ উপহার ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

সুভলং বাজার ও বরকল সদর বাজার, আইমাছড়াসহ পৃথকভাবে ৪টি ইউনিয়নের ৬০০টি অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সবির কুমার চাকমা।

বুধবার (১২ মে) সকাল ১০টায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে জেলা পরিষদের সহযোগিতায় বরকল উপজেলার এ ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়।  

এ সময় ত্রাণ বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে রাঙামাটি জেলা আওয়ামী লীগের যুগ্ন-সম্পাদক ও বরকল উপজেলা আওয়ামী লীগের সভাপতি সন্তোষ কমুার চাকমা উপস্থিতি ছিলেন। সুবলং ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সদস্য আব্দুল আজিজ, বরকল উপজেলা আওয়ামী-যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো: মনির হোসেনসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দরা কর্মসূচিতে অংশ নেয়। 

বিতরণকালে জেলা পরিষদের সদস্য সুবির চাকমা বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের গরীব ও দুস্থদের জন্য পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে করোনা এই ক্রান্তিকালে কর্মহীন জনগণের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। জননেতা দীপংকর তালুকদার এমপি’র নির্দেশ মোতাবেক জেলার ১০ হাজারের পরিবারের বিতরণের অংশ হিসেবে চাল, ডাল, আলু, তেল ইত্যাদি সামগ্রী ও নগদ অর্থ বিতরন করা হয়েছে। বরকল উপজেলায় ৬শ’ পরিবারকে চারটি ইউনিয়নে যথাক্রমে সুভলং ও বরকল সদর, আইমাছড়া, ভূষণছড়া ইউনিয়নসহ পরিবারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার বিতরণ করা হয়েছে।

তিনি সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহব্বান জানান। তিনি বলেন, বৃত্তবানরা যদি এগিয়ে আসে তা হলে অসহায় কর্মহীন মানুষরা এই করোনা মহামারীতে কষ্ট ভোগ করবে না। আর আমাদের সবাইকে সামাজিক দূরত্ব নিশ্চিত করার পাশপাশি সরকারের প্রচারিত স্বাস্থ্যবিধি সবাইকে মেনে চলার আহবান জানান তিনি। ত্রাণ সহায়তার মধ্যে রয়েছে, খাদ্য সামগ্রী ও ৬শত জনের মাঝে ২৫০ টাকা হারে নগদ অর্থ বিতরণ।
 

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি