আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
ইউপিডিএফ’র আস্তানায় যৌথবাহিনীর অভিযান: অস্ত্র ও গােলাবারুদ উদ্ধার
  • শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৮

  • || ২০ রবিউস সানি ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

২৬ নভেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

২৩৯

সুস্থ

২৭৭

মৃত্যু

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে করোনায় আক্রান্ত নাই। মোট আক্রান্ত- ৪২২৭, মোট সুস্থ- ৪১৯২, মোট মৃত্যু ৩৪ জন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৬ জুন ২০২১  


কাউখালী (রাঙামাটি) প্রতিনিধিঃ- রাঙামাটি জেলার কাউখালী উপজেলায় কেন্দ্রীয় শহীদ মিনার কমপ্লেক্সে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে ৫০ টি গাছের চারা রোপণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কাউখালী উপজেলার সদ্য যোগদানকৃত উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন আরা সুলতানা। 

শনিবার (৫ জুন) উপজেলা কমপ্লেক্সে বৃক্ষরোপণ করার মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন ঘোষণা করেন তিনি। এ সময় তিনি ১টি পেয়ারা ও ১টি জলপাই গাছের চারা রোপণ করেন। এছাড়াও "জীবন" কাউখালী চ্যাপটারের সদস্যরা সোনালু, জাম, আমড়া, ডুমুর, আম, কাঠ বাদামসহ অর্ধশতাধিক চারাগাছ রোপণ করেন। 

জাতিসংঘ পরিবেশ কর্মসূচি এর ঘোষণা অনুযায়ী ‘পরিবেশ পুনরুদ্ধার, হোক সবার অঙ্গীকার’ এই  প্রতিপাদ্যে এবং ‘প্রকৃতি সংরক্ষণ করি, প্রজন্মকে সম্পৃক্ত করি’ এই শ্লোগানে এবার বিশ্বের সবার সাথে তাল মিলিয়ে বিশ্ব পরিবেশ দিবস পালন করছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন "জীবন"। 

"জীবন" কাউখালী চ্যাপটারের সাধারণ সম্পাদক উচাইথিন মারমা (থিন) জানান, “জীববৈচিত্র্য রক্ষার জন্য এবং বিলুপ্তির পথে হারিয়ে যাওয়া থেকে রক্ষা করতে বন্যপ্রাণীদের তাদের আবাসস্থল ফিরিয়ে দিতে হবে। বনায়ন সৃষ্টির মাধ্যমেই আমরা পরিবেশের ভারসাম্য রক্ষা করতে পারি। "জীবন" ধারাবাহিকভাবে এই পুরো মৌসুমে বৃক্ষরোপণ অভিযান অব্যাহত রাখবে এবং গাছগুলোর পরিচর্যা নিশ্চিত করবে।”

"জীবন" কাউখালী চ্যাপটারের অর্থ সম্পাদক মাহাফুজুর রহমান বলেন, “জীবনের উদ্যোগে আমরা নিয়মিতভাবে বৃক্ষরোপণ করার পাশাপাশি সাধারণ মানুষকে গাছ লাগাতে উৎসাহ দেই। পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছের বিকল্প নেই। আমাদের সকল সদস্যকে আমরা ঘরের আঙ্গীনায় গাছ লাগাতে অনুরোধ করেছি।”

কাউখালী চ্যাপটারের সদস্য মোঃ নুরুল হুদা বলেন, “কাউখালী উপজেলায় জীবনের উদ্যোগে আমরা নিয়মিতভাবে বৃক্ষরোপণ ও রোপণকৃত চারাসমূহের পরিচর্যা করে থাকি। পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছ অতি জরুরী উপাদান, তাই আমরা গাছের সঠিক পরিচর্যায় সবসময় সচেতন।”

কাউখালী উপজেলার পাশাপাশি বেতবুনিয়াতেও বৃক্ষরোপণ অভিযান পরিচালনা করেছে "জীবন" এর সদস্যরা।

 
আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি