রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

বাঘাইছড়ি (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৩:১৪, ২০ জুন ২০২১

মুজিব বর্ষের উপহার: বাঘাইছড়িতে স্বপ্নের জমি ও ঘর পেলেন ১৬০ পরিবার

মুজিব বর্ষের উপহার: বাঘাইছড়িতে স্বপ্নের জমি ও ঘর পেলেন ১৬০ পরিবার
ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

ওমর ফারুক সুমন (বাঘাইছড়ি) প্রতিনিধিঃ- রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভূমিহীনদের জন্য দুই শতক জমি ও দূর্যোগ সহনীয় ঘর পেলেন ১৬০ পরিবার। এসব জমিসহ ঘর পৌরসভা ও উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিতরণ করা হয়েছে।

রবিবার (২০ জুন) সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই জমি ও ঘর প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। পরে উপজেলার উপকার ভোগী পরিবারের মাঝে এসব জমি ও ঘরের কাগজ পত্র তুলে দেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম।

উক্ত উদ্ধোধন অনুষ্ঠানে উপজেলা পুরুষ ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, মহিলা ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা, পৌর মেয়র জাফর আলী খান, বাঘাইছড়ি থানার ওসি আনোয়ার হোসেন খান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা দেলোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন মামুন ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের পাশাপাশি সরকারি এবং বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, বাঘাইছড়িতে মোট ১৬০ ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও ঘর উপহার দেয়া হচ্ছে। প্রথম ধাপে ৮০টি ঘর হস্তান্তর করা হয়েছে। আজ দ্বিতীয় ধাপে আরো ৪৫ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার ঘর দেয়া হয়েছে। আরো ৩৫ পরিবারের জন্য ঘর তৈরির কাজ চলমান রয়েছে। প্রতিটি ঘর তৈরিতে ১ লক্ষ ৯০ হাজার টাকা বরাদ্দ রয়েছে।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়