রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১১:৫০, ২৯ জুন ২০২১

সীমান্তবর্তী বাঘাইছড়িতে লাফিয়ে বাড়ছে করোনা, প্রশাসনের জরুরী মিটিং

সীমান্তবর্তী বাঘাইছড়িতে লাফিয়ে বাড়ছে করোনা, প্রশাসনের জরুরী মিটিং
ছবিঃ আলোকিত রাঙ্গামাটি

বাঘাইছড়ি প্রতিনিধিঃ- ভারতের মিজোরাম সীমান্ত ঘেঁষা রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা। দীর্ঘদিন শূন্যের কোঠায় থাকলেও সোমবার ৫ জন সহ গত এক মাসের ব্যবধানে ৭৭ জনের নমুনা পরীক্ষা করে ২৬ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। ফলে উপজেলা করোনা নিয়ন্ত্রণ কমিটি এক জরুরি মিটিয়ে বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর মধ্যে উপজেলার অফিসার্স ক্লাবকে আইসোলেশন সেন্টার হিসেবে ঘোষণা করা হয়েছে।

 

অফিসার্স ক্লাবকে আইসোলেশন সেন্টার হিসেবে ঘোষণা

 

আক্রান্ত ব্যক্তিদের মধ্যে রয়েছে আনসার ব্যাটালিয়ন সদস্য, ভিডিপি সদস্য, অবসর প্রাপ্ত প্রোকৌশলী, পুলিশ সদস্য, নার্স ও শিশুসহ বৃদ্ধ।

করোনার উর্ধগতি ঠেকাতে কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন। নিয়মিত মাঠে থেকে মোবাইল কোর্টের মাধ্যম জনসাধারণকে সচেতন করার পাশাপাশি মাস্ক বিহীন ও অকারণে ঘুরাঘুরি করা পথচারী অর্থদণ্ড দিয়ে শাস্তি নিশ্চিত করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম।

এরই মধ্যে জরুরী সেবা ছাড়া সকল যানবাহন ও বিপনী বিতান মার্কেট বন্ধ ঘোষণা করা হয়েছে। পুলিশ ও বিজিবির নিয়মিত টহল জোরদার করা হয়েছে। আক্রান্ত পরিবারকে লাল পতাকা উঠিয়ে চিহ্নিত করার পাশাপাশি খাদ্য ও প্রয়োজনীয় ঔষধ সরবরাহ করা হচ্ছে। আক্রান্ত সকলেই নিজ বাড়ীতে কোয়ারেন্টাইনে রয়েছে।

এছাড়াও নিয়মিত উপজেলার বিভিন্ন এলাকায় মাইকিং করে জনসাধারণকে সচেতন করার চেষ্টা চালিয়ে যাচ্ছে উপজেলা প্রশাসন।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়