রাঙামাটি । বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ , ২৫ বৈশাখ ১৪৩১

লংগদু প্রতিনিধিঃ-

প্রকাশিত: ০৯:৪৩, ২ জুলাই ২০২১

লংগদুতে কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠে তৎপর প্রশাসন

লংগদুতে কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠে তৎপর প্রশাসন

।। লংগদু প্রতিনিধি ।। করোনা মহামারি ২য় ধাপ মোকাবেলায় সারাদেশব্যপী মাঠে নেমেছে প্রশাসন। এর ধারাবাহিতায় রাঙামাটির লংগদু উপজেলাতেও মাঠে কাজ করছেন উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ প্রশাসন ও যুব রেড ক্রিসেন্ট।

বৃহস্পতিবার (০১ জুলাই) লংগদু উপজেলায় কোভিড-১৯ সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউন এর বিধিনিষেধ কার্যকর করতে উপজেলা প্রশাসনের উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাইনুল আবেদীন, পুলিশ প্রশাসনের থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আরিফুল আমিনসহ বাংলাদেশ সেনাবাহিনী ও উপজেলা যুব রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যরা সকাল থেকে যৌথভাবে  কাজ করে যাচ্ছেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাইনুল আবেদীন জানান, ১ জুলাই থেকে শুরু হওয়া কঠোর লকডাউন লংগদু উপজেলায় সর্বাত্মকভাবে অত্যন্ত গুরুত্ব সহকারে পালিত হচ্ছে। সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, আনসার, সম্মানিত জনপ্রতিনিধি, রেডক্রিসেন্ট এর স্বেচ্ছাসেবক দল সহ সকলের সম্মিলিত অংশগ্রহণ এর মাধ্যমে উপজেলা প্রশাসন কার্যক্রম চলমান রেখেছে। আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। সকলকে জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের না হওয়ার জন্য অনুরোধ করা যাচ্ছে।

উপজেলার লংগদু সদর, বাইট্টাপাড়া বাজার, মাইনীমুখ বাজার সহ গুরুত্বপূর্ণ সকল স্থানে কঠোর ভাবে অবস্থান নিয়েছেন প্রশাসন। এভাবে ১ জুলাই ২০২১ থেকে ৭ জুলাই ২০২১ (সাত দিন) পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়।

আলোকিত রাঙামাটি