আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
বাঘাইছড়িতে প্রতিপক্ষের গুলিতে জেএসএস (সন্তু)’র সন্ত্রাসী নিহত
  • শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৮ সফর ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

১৬ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

১৮৬২

সুস্থ

৩৫৪৯

মৃত্যু

৫১

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

১৮

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ০৯ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৪০৯১, মোট সুস্থ- ৩৮৯০, মোট মৃত্যু ৩৩ জন।

রাজস্থলীতে কঠোর লকডাউন: বিভিন্ন মামলায় জরিমানা আদায়

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২ জুলাই ২০২১  


রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- সাতদিনের সরকারি ‘বিধিনিষেধ বা কঠোর লকডাউন’ এর ২য় দিন রাঙামাটির রাজস্থলী বাজার, বাঙালহালিয়া বাজার ও আশপাশের দোকানপাট বন্ধসহ সড়ক ছিল যানবাহন শূন্য। লকডাউন কার্যকরে বিভিন্ন হাট-বাজার, সড়ক ও গুরুত্বপূর্ণ মোড়ে সেনাবাহিনী ও পুলিশ ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছে।

শুক্রবার (২ জুলাই) অভিযানকালে আইন অমান্য করে ঘর থেকে বের হওয়ায় এবং হোটেল খুলে ভিতরে খাবার বিক্রি করায় জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। 

এদিন সকাল থেকে রাজস্থলী চন্দ্রঘোনা সড়কের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, সকাল থেকেই বন্ধ ছিল সবধরণের যানবাহন। তবে কিছু মালবাহী গাড়ী, ব্যাটারী চালিত রিকশা, কিছু সিএনজি অটোরিকশা চলাচল করতে দেখা গেছে। মুদির দোকান ও বেকারী খোলা থাকলেও হোটেল রেস্টুরেন্ট, শপিংমল বন্ধ ছিল। মানুষের চলাচলও অন্যান্য সময়ের চেয়ে অনেকটা কম লক্ষ্য করা গেছে। 

এদিকে, দুপুর ১২টার দিকে পুলিশের টহল চলাকালে সচেতনতামূলক প্রচারণা চালিয়েছেন রাজস্থলী  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মফজল আহমদ খান। তিনি বলেন, করোনা প্রতিরোধে পুলিশের একাধিক ভ্রাম্যমাণ টহল টিম মাঠ পর্যায়ে লকডাউনে কাজ করে যাচ্ছে। 

অপরদিকে, ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ ছাদেক। তিনি উপজেলার ইসলামপুর, বাঙালহালিয়া, রাজস্থলী বাজারসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছেন। এ সময় আইন অমান্য করে ঘর থেকে বের হওয়ায় ও হোটেলে খাবার বিক্রি করার দায়ে অর্থ জরিমানা আদায় করেন। এছাড়া লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রচারণা চালিয়েছেন তিনি। 

এ বিষয়ে নির্বাহী অফিসার শেখ ছাদেক বলেন, অতি জরুরি প্রয়োজন ছাড়া ‘বিধি নিষেধের’ সময় বাড়ির বাইরে গেলেই গ্রেফতার করা হবে। অভিযান চলাকালে জনগণকে সরকারি বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি মেনে চলতে কঠোর নির্দেশনা প্রদান করা হয়েছে।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি