রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৯:৩৩, ৬ জুলাই ২০২১

২ বছরের জন্য পাঃ চঃ উঃ বোর্ডের চেয়ারম্যান হলেন নিখিল কুমার চাকমা

২ বছরের জন্য পাঃ চঃ উঃ বোর্ডের চেয়ারম্যান হলেন নিখিল কুমার চাকমা
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নতুন নিয়োগপ্রাপ্ত চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। ফাইল ছবি

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- পার্বত্য মন্ত্রনালয় থেকে পাঠানো ‘সারসংক্ষেপ’ এ মাননীয় প্রধানমন্ত্রীর সম্মতি দেয়ার তিন সপ্তাহ পর পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিখিল কুমার চাকমাকে দুই বছরের জন্য নিয়োগ প্রদান করে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রনালয়।

মঙ্গলবার (৬ জুলাই) বিকেলে জনপ্রশাসন মন্ত্রনালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপ-সচিব অলিউর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপন হাতে পাওয়ার পর বিষয়টি নিশ্চিত করেছেন নিখিল কুমার চাকমা। নিখিল কুমার চাকমা জানান, ‘কিছুক্ষণ আগেই প্রজ্ঞাপন হাতে পেয়েছি। মন্ত্রনালয়ে যোগদান শেষে দুই একদিনের মধ্যেই কর্মস্থল রাঙামাটি আসব।’

উল্লেখ্য, এর আগে সংসদ সদস্য, সেনাবাহিনীর চট্টগ্রাম অঞ্চলের জিওসি ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনাররা বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করলেও নিখিল কুমার চাকমা প্রথম নিয়োগ পাওয়া বেসামরিক ব্যক্তি, যিনি নির্বাচিত জনপ্রতিনিধি নন।

এদিকে, সবশেষ দুই দফায় চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে ২০২১ সালের ১৮ মার্চ মেয়াদ শেষ করেন সাবেক সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা। এরপর গত তিনমাস ধরেই শূন্য পড়েছিলো প্রতিষ্ঠানের চেয়ারম্যান পদটি।

জারিকৃত প্রজ্ঞাপন। ছবি:- আলোকিত রাঙ্গামাটি

জনপ্রশাসন মন্ত্রনালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড আইন-২০১৪ এর ধারা-৬ (২) অনুযায়ী নিখিল কুমার চাকমাকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে সম্পর্ক পরিত্যাগের শর্তে সরকারের সচিব পদমর্যাদায় ও আর্থিক সুবিধাসহ যোগদানের তারিখ হতে পরবর্তী ২ (দুই) বছর মেয়াদে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান পদে নিয়োগ করা হলো’।

আলোকিত রাঙামাটি