রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৯:৩১, ৮ জুলাই ২০২১

রাঙামাটির মগবানে ২শ’ মৎস্যজীবি পরিবারের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ

রাঙামাটির মগবানে ২শ’  মৎস্যজীবি পরিবারের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ
ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- রাঙামাটি জেলায় কাপ্তাই হ্রদে মাছ ধরা বন্ধকালীন সময়ে কাপ্তাই হ্রদের উপর নির্ভরশীল রাঙামাটি সদর উপজেলাধীন ৩৪৫নং মগবান ইউনিয়ন পরিষদের ৯টি ওয়ার্ডে জনপ্রতি ৩০ কেজি করে ২শত মৎস্যজীবি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর অনুদান হিসেবে ২য় পর্যায়ে ৬শ’ কেজি ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ জুলাই) দুপুরে শহরের মগবান ইউনিয়নের বড়াদম মানিকছড়ি ব্রীজ এলাকায় এসব অসহায় মৎস্যজীবি পরিবারের মাঝে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভিজিএফ চাল বিতরণ করেন, রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদের প্যানেল ও  মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম।

ভিজিএফ চাল বিতরণ অনুষ্টানে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আব্দুর রশিদ, মগবান ইউনিয়নের চেয়ারম্যান পুস্পরঞ্জন চাকমাসহ মগবান ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের ওয়ার্ড মেম্বারসহ সুফল ভোগীরা উপস্থিত ছিলেন।

ভিজিএফের চাল বিতরণকালে সুফল ভোগীদের উদ্দেশ্যে রাঙামাটি সদর উপজেলা পরিষদের প্যানেল ও মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম বলেন, করোনা সর্ম্পকে সবাইকে সচেতন থাকতে হবে। কারণ জনসচেতনতাই করোনা প্রতিরোধে প্রধান হাতিয়ার। তাই প্রশাসনের ভয়ে নয় জীবন বাঁচাতে, পরিবারকে বাঁচাতে হলে সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে করোনা সংক্রমণ রোধে এগিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন, দেশের সকল ক্রান্তিকালের মতো মহামারি করোনা মোকাবেলায়ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন। সেই সাথে যাদের ঘর নেই, জায়গা নেই, তাদের দৃষ্টি নন্দিত ঘর তৈরী করে দিচ্ছেন। আর তার পাশপাাশি সরকারের গৃহিত উন্নয়ন কর্মসূচী ফলে এলাকার বসবাসরত সকল মানুষ এর সুভল ভোগ করছে। এতে করে সারা দেশের মানুষ এখন সার্বিক দিক দিয়ে পরিবার পরিজন নিয়ে বসবাস করছে।

পরে ভিজিএফের চাল বিতরণ শেষে তিনি রাঙ্গামাটি সদর উপজেলার ২নং সাপছড়ি ইউনিয়নে মাননীয় প্রধানমন্ত্রী উপহার আশ্রায়ন প্রকল্পের কাজ পরিদর্শন করেন এবং বিভিন্ন সমস্যাসহ নিরাপদ পানি ব্যবস্থার সর্ম্পকে সুফল ভোগীদের সাথে কথা বলেন। পরে তিনি সাপছড়ি ইউনিয়নের বেশ কয়েকটি রাস্তা পরিদর্শনে যান এবং যে সব রাস্তা খারাপ হয়ে গিয়ে যানবাহন ও মানুষের চলাচলে সমস্যা হচ্ছে তা সংস্কারের এলাকাবাসীর কাছে আশ্বাস প্রদান করেন।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়