আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
বাঘাইছড়িতে প্রতিপক্ষের গুলিতে জেএসএস (সন্তু)’র সন্ত্রাসী নিহত
  • শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৮ সফর ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

১৬ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

১৮৬২

সুস্থ

৩৫৪৯

মৃত্যু

৫১

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

১৮

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ০৯ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৪০৯১, মোট সুস্থ- ৩৮৯০, মোট মৃত্যু ৩৩ জন।

রাজস্থলীতে ২ সন্ত্রাসী গ্রুপের বন্দুকযুদ্ধে জেএসএস সন্ত্রাসী নিহত

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৮ জুলাই ২০২১  

 পাহাড়ি দুই সন্ত্রাসী গ্রুপের বন্দুকযুদ্ধে নিহত জেএসএস সন্ত্রাসী। ছবি:- আলোকিত রাঙ্গামাটি

নিজস্ব প্রতিবেদকঃ- রাঙামাটির কাপ্তাই জোনের অন্তর্গত নারানগিরি ও মিতিয়াছড়ি এলাকায় জেএসএস (সন্তু) এবং এমএনপি’র সন্ত্রাসী সংগঠনের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এতে জেএসএস (সন্তু)’র এক সন্ত্রাসী নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। 

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার (০৮ জুলাই) জেএসএস (সন্তু)’র এবং এমএনপি’র সন্ত্রাসী সংগঠনের মধ্যে থেমে থেমে কয়েক দফায় ৫০-৬০ রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটে। প্রথম দফায় আনুমানিক সকাল ১০টায় এবং দ্বিতীয় দফায় ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই গুলি বিনিময়ের ঘটনা ঘটে। ঘটনাটি রাজস্থলী উপজেলার অন্তর্গত নারানগিরি বড়পাড়া ও মিতিয়াছড়ির আশেপাশে কয়েকটি স্থানে সংগঠিত হয়।

জানা যায়, প্রভাব বিস্তারের অংশ হিসেবে উক্ত দুটি পাহাড়ি সন্ত্রাসী সংগঠনের মধ্যে এ ধরনের ঘটনা ঘটে যা পার্বত্য চট্টগ্রামে বিরাজমান শান্তি পরিস্থিতি ঘোলাটে করে তুলতে পারে। এ ঘটনার প্রেক্ষিতে পানছড়ি (টিওসি) থেকে নিরাপত্তাবাহিনীর একটি দল ওই স্থানে যায়। নিরাপত্তাবাহিনীর উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীদল ওই এলাকা থেকে পালিয়ে যায়। এ সময় নিরাপত্তাবাহিনী ওই স্থান থেকে একটি গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করে। তদন্তের মাধ্যমে নিরাপত্তাবাহিনী নিশ্চিত করে যে মৃত ব্যক্তি জেএসএস (সন্তু)’র একজন চিহ্নিত সন্ত্রাসী। মৃত ব্যক্তিকে চন্দ্রঘোনা থানার নিকট হস্তান্তর করা হয়।

বর্তমানে ওই এলাকা নিরাপত্তাবাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে এবং পরিস্থিতি স্বাভাবিক হয়ে এসেছে। নিরাপত্তা পরিস্থিতি জোরদারের অংশ হিসেবে কাপ্তাই জোন বিভিন্ন এলাকায় টহল কার্যক্রম জোরদার করেছে। 

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি