আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাঙামাটিতে শেখ কামালের ৭২তম জন্মদিন উপলক্ষে পুষ্পমাল্য অর্পণ লংগদুতে চাঁদা না পেয়ে পাহাড়ী সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ৩ কাঠুরিয়া আহত
  • বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১ ||

  • শ্রাবণ ২১ ১৪২৮

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ৩৮ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৩০৮৮, মোট সুস্থ- ২২৩৩, মোট মৃত্যু ২৭ জন।

আটারকছড়া‌তে কাঁচা গাছকে খুঁটি বানিয়ে বিদ্যুৎ সরবরাহ

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১১ জুলাই ২০২১  


লংগদু প্রতিনিধিঃ- কাঁচা ফলজ গাছকে বৈদ্যুতিক খুঁটি বানিয়ে বিদ্যুৎ সরবরাহ দিয়েছে বিদ্যুৎ বিভাগ। আর ঝুঁকিপূর্ণ অবস্থায় ব্যবহার করছেন এলাকাবাসীরা। 

এমনটি দেখা গেছে রাঙামাটির লংগদু উপজেলার আটারকছড়া ইউনিয়‌নের ২নং ওয়ার্ডে।

গত বৃহষ্পতিবার আটারকছড়া ২নং ওয়ার্ড গাঁথাছড়া গ্রামের ইউপি সদস্য রাঙ্গাউদা মেম্বারের পাড়ায় সরেজমিনে দেখতে গিয়ে এমন দৃশ্য দেখা যায়।

সেখানে দেখা যায়, কাঁচা ফলজ গাছের সাথে দুটি বিদ্যুতের তার টানা হয়েছে। একটি তারে কাভার আছে অন্যটি কাভার ছাড়া। যা দ্বারা যে কোন সময় ঘটে যেতে পারে মারাত্মক দুর্ঘটনা। এমন পরিস্থিতিতে ভয়ে দিন পার করছে স্থানীয়রা।

স্থানীয় যুবক ও বিদ্যুৎ গ্রাহক তপন চাকমা জানান, আমাদের এই গ্রামে আরো ২৫ পরিবার বিদ্যুৎ সুবিধা পাচ্ছে না। যারা পাচ্ছে তারা ঝুঁকিপূর্ণ অবস্থায় বিদ্যুৎ ব্যবহার করছেন। বিদ্যুৎ বিভাগের লোকজন কাঁচা গাছের সাথে বিদ্যুতের তার সংযোগ দিয়েছে। ঝড় বাতাসের দিন যে কোন সময় দূর্ঘটনা ঘটতে পারে বলে সব সময় আমরা ভয়ে থাকি।

স্থানীয় ইউপি সদস্য রাঙ্গাউদা চাকমা বলেন, ৭/৮ বছর আগে যখন এই গ্রামে বিদ্যুতের লাইনের সংযোগ দিচ্ছে তখন আলম নামে একজন ঠিকাদার ছিলো। তিনি বলেছিলো ১৫/২০ দিনের মধ্যে বাকী খাম্বাগুলো চলে আসবে। আপাতত এই গাছের সাথে লাইন দিচ্ছি। কিন্তু তখন থেকে এ পর্যন্ত এখনো কোন সমাধান হইনি। কাঁচা গাছে কাভার ছাড়া তার, যা যে কোন সময় সম্পূর্ণ এলাকায় মারাত্মক দূর্ঘটনা ঘটতে পারে। তিনি বলেন, আমি এ বিষয়টি নিয়ে বিভিন্ন জায়গায় আবেদন করেছি কিন্তু কোন কাজে হয়নি।

দীঘিনালা আবাসিক উপ-সহকারী প্রকোশলী সাগর দেবনাথ মোবাইল ফোনে এ বিষয়ে অবগত করা হলে তিনি বলেন, বিষয়টি এইমাত্র আমরা শুনেছি, আগে জানা ছিলোনা। তবে এখন আমরা জানতে পেরেছি আমরা দ্রুত ব্যবস্থা নিবো।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি