রাঙামাটি । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

বিলাইছড়ি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৭:০১, ১২ জুলাই ২০২১

দুর্গম বিলাইছড়িতে খাদ্য সহায়তা নিয়ে মানুষের ঘরে ঘরে সেনাবাহিনী

দুর্গম বিলাইছড়িতে খাদ্য সহায়তা নিয়ে মানুষের ঘরে ঘরে সেনাবাহিনী
দুর্গম বিলাইছড়িতে খাদ্য সহায়তা কাঁধে বহন করে দুস্থ ও অসহায় মানুষের ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন সেনাবাহিনীর সদস্যরা। ছবি:- আলোকিত রাঙ্গামাটি

নিজস্ব প্রতিবেদকঃ- করোনাভাইরাসের প্রভাবে সবচেয়ে বেশি দুঃসময় পার করছেন দুর্গম পাহাড়ি জনপদের কর্মহীন মানুষগুলো। এ পরিস্থিতিতে পাহাড়ের কর্মহীন দরিদ্র ও প্রান্তিক মানুষদের প্রতি মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে সেনাবাহিনী।

সোমবার (১২ জুলাই) সকাল ১০টায় রাঙামাটি পার্বত্য জেলার দুর্গম বিলাইছড়ি উপজেলায় বিলাইছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ ইসরাত হোসেন (পিএসসি) এর নেতৃত্বে এবং ৬ বীরের ক্যাপ্টেন বদরুল হুদা আকরাম এর উপস্থিতিতে বিলাইছড়ি জোনের দায়িত্বপূর্ণ এলাকা ১নং ইউনিয়নের অন্তর্ভূক্ত সাক্রাছড়ি এলাকায় ৩০ প্যাকেট এবং দিঘলছড়ি ডাউন পাড়ায় ২৫ প্যাকেট খাদ্য সহায়তা দুস্থ ও অসহায় মানুষের ঘরে ঘরে পৌঁছে দেন বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা।

খাদ্য সহায়তার মধ্যে- প্রতিটি পরিবারের জন্য ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ৫০০ গ্রাম লবণ, ৫০০ গ্রাম চিনি এবং ০১ কেজি তেলসহ সর্বমোট ৫৫টি পরিবারের মাঝে বিতরণ করা হয়।

এদিকে, দেশের কঠিন সময়ের এ ক্রান্তিলগ্নে এলাকার অসহায় জনগণ সেনাবাহিনীর নিঃস্বার্থ এ সহযোগীতায় অত্যন্ত খুশি।

উল্লেখ্য, করোনায় কর্মহীন পার্বত্যাঞ্চলের দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে সেনাবাহিনী নিজেদের রেশনের একটি অংশ বিতরণ করে আসছে। দুর্গম পাহাড়ি পথ পায়ে হেঁটে পাড়ি দিয়ে কাঁধে করে পাহাড়ি অঞ্চলের বাসিন্দাদের মধ্যে পৌঁছে দিচ্ছে খাদ্যসহায়তা; যাতে মানুষ খাদ্যসংকটে না পড়ে। সেনাবাহিনীর এ সহায়তা কার্যক্রম পার্বত্যাঞ্চলের সুবিধাবঞ্চিত মানুষগুলোর জন্য একটি চলমান প্রক্রিয়া। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়