আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাত পোহালেই চিৎমরমে ভোট: পরস্পরের বিরুদ্ধে দুই প্রার্থীর অভিযোগ ইউপিডিএফ’র আস্তানায় যৌথবাহিনীর অভিযান: অস্ত্র ও গােলাবারুদ উদ্ধার
  • রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৮

  • || ২১ রবিউস সানি ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

২৭ নভেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

১৫৫

সুস্থ

১৮৮

মৃত্যু

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে করোনায় আক্রান্ত নাই। মোট আক্রান্ত- ৪২২৭, মোট সুস্থ- ৪১৯২, মোট মৃত্যু ৩৪ জন।

দুর্গম বিলাইছড়িতে খাদ্য সহায়তা নিয়ে মানুষের ঘরে ঘরে সেনাবাহিনী

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১২ জুলাই ২০২১  

দুর্গম বিলাইছড়িতে খাদ্য সহায়তা কাঁধে বহন করে দুস্থ ও অসহায় মানুষের ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন সেনাবাহিনীর সদস্যরা। ছবি:- আলোকিত রাঙ্গামাটি

নিজস্ব প্রতিবেদকঃ- করোনাভাইরাসের প্রভাবে সবচেয়ে বেশি দুঃসময় পার করছেন দুর্গম পাহাড়ি জনপদের কর্মহীন মানুষগুলো। এ পরিস্থিতিতে পাহাড়ের কর্মহীন দরিদ্র ও প্রান্তিক মানুষদের প্রতি মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে সেনাবাহিনী।

সোমবার (১২ জুলাই) সকাল ১০টায় রাঙামাটি পার্বত্য জেলার দুর্গম বিলাইছড়ি উপজেলায় বিলাইছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ ইসরাত হোসেন (পিএসসি) এর নেতৃত্বে এবং ৬ বীরের ক্যাপ্টেন বদরুল হুদা আকরাম এর উপস্থিতিতে বিলাইছড়ি জোনের দায়িত্বপূর্ণ এলাকা ১নং ইউনিয়নের অন্তর্ভূক্ত সাক্রাছড়ি এলাকায় ৩০ প্যাকেট এবং দিঘলছড়ি ডাউন পাড়ায় ২৫ প্যাকেট খাদ্য সহায়তা দুস্থ ও অসহায় মানুষের ঘরে ঘরে পৌঁছে দেন বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা।

খাদ্য সহায়তার মধ্যে- প্রতিটি পরিবারের জন্য ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ৫০০ গ্রাম লবণ, ৫০০ গ্রাম চিনি এবং ০১ কেজি তেলসহ সর্বমোট ৫৫টি পরিবারের মাঝে বিতরণ করা হয়।

এদিকে, দেশের কঠিন সময়ের এ ক্রান্তিলগ্নে এলাকার অসহায় জনগণ সেনাবাহিনীর নিঃস্বার্থ এ সহযোগীতায় অত্যন্ত খুশি।

উল্লেখ্য, করোনায় কর্মহীন পার্বত্যাঞ্চলের দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে সেনাবাহিনী নিজেদের রেশনের একটি অংশ বিতরণ করে আসছে। দুর্গম পাহাড়ি পথ পায়ে হেঁটে পাড়ি দিয়ে কাঁধে করে পাহাড়ি অঞ্চলের বাসিন্দাদের মধ্যে পৌঁছে দিচ্ছে খাদ্যসহায়তা; যাতে মানুষ খাদ্যসংকটে না পড়ে। সেনাবাহিনীর এ সহায়তা কার্যক্রম পার্বত্যাঞ্চলের সুবিধাবঞ্চিত মানুষগুলোর জন্য একটি চলমান প্রক্রিয়া। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি