আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাঙামাটিতে শেখ কামালের ৭২তম জন্মদিন উপলক্ষে পুষ্পমাল্য অর্পণ লংগদুতে চাঁদা না পেয়ে পাহাড়ী সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ৩ কাঠুরিয়া আহত
  • বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১ ||

  • শ্রাবণ ২১ ১৪২৮

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ৩৮ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৩০৮৮, মোট সুস্থ- ২২৩৩, মোট মৃত্যু ২৭ জন।

দুর্গম বিলাইছড়িতে খাদ্য সহায়তা নিয়ে মানুষের ঘরে ঘরে সেনাবাহিনী

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১২ জুলাই ২০২১  

দুর্গম বিলাইছড়িতে খাদ্য সহায়তা কাঁধে বহন করে দুস্থ ও অসহায় মানুষের ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন সেনাবাহিনীর সদস্যরা। ছবি:- আলোকিত রাঙ্গামাটি

নিজস্ব প্রতিবেদকঃ- করোনাভাইরাসের প্রভাবে সবচেয়ে বেশি দুঃসময় পার করছেন দুর্গম পাহাড়ি জনপদের কর্মহীন মানুষগুলো। এ পরিস্থিতিতে পাহাড়ের কর্মহীন দরিদ্র ও প্রান্তিক মানুষদের প্রতি মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে সেনাবাহিনী।

সোমবার (১২ জুলাই) সকাল ১০টায় রাঙামাটি পার্বত্য জেলার দুর্গম বিলাইছড়ি উপজেলায় বিলাইছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ ইসরাত হোসেন (পিএসসি) এর নেতৃত্বে এবং ৬ বীরের ক্যাপ্টেন বদরুল হুদা আকরাম এর উপস্থিতিতে বিলাইছড়ি জোনের দায়িত্বপূর্ণ এলাকা ১নং ইউনিয়নের অন্তর্ভূক্ত সাক্রাছড়ি এলাকায় ৩০ প্যাকেট এবং দিঘলছড়ি ডাউন পাড়ায় ২৫ প্যাকেট খাদ্য সহায়তা দুস্থ ও অসহায় মানুষের ঘরে ঘরে পৌঁছে দেন বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা।

খাদ্য সহায়তার মধ্যে- প্রতিটি পরিবারের জন্য ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ৫০০ গ্রাম লবণ, ৫০০ গ্রাম চিনি এবং ০১ কেজি তেলসহ সর্বমোট ৫৫টি পরিবারের মাঝে বিতরণ করা হয়।

এদিকে, দেশের কঠিন সময়ের এ ক্রান্তিলগ্নে এলাকার অসহায় জনগণ সেনাবাহিনীর নিঃস্বার্থ এ সহযোগীতায় অত্যন্ত খুশি।

উল্লেখ্য, করোনায় কর্মহীন পার্বত্যাঞ্চলের দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে সেনাবাহিনী নিজেদের রেশনের একটি অংশ বিতরণ করে আসছে। দুর্গম পাহাড়ি পথ পায়ে হেঁটে পাড়ি দিয়ে কাঁধে করে পাহাড়ি অঞ্চলের বাসিন্দাদের মধ্যে পৌঁছে দিচ্ছে খাদ্যসহায়তা; যাতে মানুষ খাদ্যসংকটে না পড়ে। সেনাবাহিনীর এ সহায়তা কার্যক্রম পার্বত্যাঞ্চলের সুবিধাবঞ্চিত মানুষগুলোর জন্য একটি চলমান প্রক্রিয়া। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি