রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

কাপ্তাই প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:০৯, ১৯ জুলাই ২০২১

কাপ্তাইয়ে আশ্রয়ণ-২ প্রকল্প পরিদর্শন করলেন দীপংকর তালুকদার এমপি

কাপ্তাইয়ে আশ্রয়ণ-২ প্রকল্প পরিদর্শন করলেন দীপংকর তালুকদার এমপি
ছবিঃ আলোকিত রাঙ্গামাটি

মোঃ নজরুল ইসলাম লাভলু, কাপ্তাইঃ- কাপ্তাই উপজেলাধীন চন্দ্রঘোনা ইউনিয়নের কাটা পাহাড় এলাকায় নির্মিত আশ্রয়ণ প্রকল্প-২ সোমবার দুপুরে পরিদর্শন করেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাংসদ দীপংকর তালুকদার। তিনি ওই এলাকায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে দেওয়া নির্মিত ১০টি ঘর পরিদর্শন করেন এবং উপকার ভোগীদের খোঁজখবর নেয়।

পরিদর্শন শেষে সাংসদ দীপংকর উপস্থিত সাংবাদিকদের জানান, মাননীয় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুই দফায় এই আবাসন প্রকল্প উদ্বোধন করেন এবং রাঙামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসকসহ তারা সকলে উপস্থিত ছিলেন। জননেত্রী শেখ হাসিনা গরীবদের জন্য এই ঘরগুলো নির্মাণ করে দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীর উপহার দেওয়া ঘর গুলো এতদিন ছবিতে দেখেছি, কিন্তু প্রত্যক্ষভাবে আজই (সোমবার) কাপ্তাই উপজেলায় এসে দেখার সৌভাগ্য হয়েছে আমার। তিনি আরো জানান, কোন কোন জায়গায় আশ্রয়ণ প্রকল্পে ফাটল দেখা দিয়েছে, এ ধরনের নিউজ তিনি পেয়েছেন। কিন্তু কাপ্তাইয়ে সীমিত বাজেটের মাধ্যমে এই আশ্রয়ন প্রকল্পের কাজ গুলো অত্যন্ত মানসম্মত হয়েছে। তাই তিনি উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহানসহ প্রকল্প সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

পরিদর্শনকালে রাঙামাটি জেলা পরিষদ সদস্য ও কাপ্তাই উপজেলা আওয়ামী লীগ সভাপতি অংসুই ছাইন চৌধুরী, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মফিজুল হক, কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান, কাপ্তাই থানার ওসি মোঃ নাসির উদ্দীন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইব্রাহিম খলীল, জেলা আওয়ামী লীগ শ্রম বিষয়ক সম্পাদক মোঃ হানিফ, চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, উপজেলা পেশাজীবি লীগের আহবায়ক প্রকৌশলী রুবায়েত আক্তারসহ আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আশ্রয়ণ প্রকল্পের আওতায় কাপ্তাই উপজেলায় প্রথম ও দ্বিতীয় ধাপে ৫টি ইউনিয়নে ১ম পর্যায়ে ১ লাখ ৭১ হাজার টাকা টাকা ব্যয়ে ৬৮টি এবং ১ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে ২য় পর্যায়ে নির্মিত হয়েছে ৫টি ঘর। মোট ৭৩টি ঘরের মধ্যে গত ২৩ জানুয়ারি এবং গত ২০ জুন,২০২১ দুইধাপে ৬৫টি ঘর মাননীয় প্রধানমন্ত্রীর মাধ্যমে উপকার ভোগীদের মাঝে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়েছে। বাকি ৮টি ঘরের কাজও প্রায় শেষ পর্যায়ে বলে জানান কাপ্তাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়