আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
বাঘাইছড়িতে প্রতিপক্ষের গুলিতে জেএসএস (সন্তু)’র সন্ত্রাসী নিহত
  • শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৮ সফর ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

১৬ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

১৮৬২

সুস্থ

৩৫৪৯

মৃত্যু

৫১

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

১৮

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ০৯ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৪০৯১, মোট সুস্থ- ৩৮৯০, মোট মৃত্যু ৩৩ জন।

দীর্ঘ আড়াই বছরে হাসি নেই নানিয়ারচর বাজার ব্যবসায়ীদের মুখে

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৪ জুলাই ২০২১  


মেহেরাজ হোসেন সুজন, নানিয়ারচরঃ- দীর্ঘ আড়াই বছর ধরে হাসি নেই নানিয়ারচর বাজার ব্যবসায়ীদের মুখে। উপজেলার এ সদর বাজারটির সাপ্তাহিক হাটের দিনটির উপর নির্ভর থাকে বাকি দিনগুলো। ১৮ই মার্চ ২০১৯ সালের নানিয়ারচর উপজেলা পরিষদের নির্বাচনের পর হতে ঐতিহ্যবাহী সাপ্তাহিক সদর বাজার টি আঞ্চলিক রাজনৈতিক সংঠনের আধিপত্য বিস্তারের জেরে বন্ধ হয়ে যায়। দীর্ঘ ২ বছর ১৩ দিন পর সাপ্তাহিক হাটের দিন বুধবার (৩১ মার্চ ২০২০) পূণরায় চালু হয় ঐতিহ্যবাহী বাজারটি। স্বস্তির নিশ্বাস নেমে আসে বাজার ব্যবসায়ীদের। 

কিন্তু ১ম বাজার জমজমাট আয়োজনে চালু হতে না হতেই ২য় বাজার এর আগ হতে নেমে আসে বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের উচ্চ সংক্রমণ দেখা দেয়ায় সরকার ঘোষিত লকডাউন এবং কঠোর লকডাউন।লকডাউন বাস্তবায়নে ও উপজেলায় করার সংক্রমণ এড়াতে লকডাউন জোরদারের প্রশাসনের তৎপরতা দেখা যায় কঠোর অবস্থানে। 

স্থানীয় কিছু বাজার ব্যবসায়ীদের সাথে যোগাযোগ করে জানা যায়, কঠোর লকডাউনে অনেক অসহায় হয়ে পড়ছেন তারা, বিশেষত মধ্যম আয়ের পরিবারগুলো হচ্ছেন করুন অবস্থার শিকার, ত্রাণ ও সহযোগিতা চাইতে লজ্জায় মুখ ঢাকছেন অনেকেই। 

নানিয়ারচর বাজার পরিচালনা কমিটির সভাপতি প্রিয়তোষ দত্ত জানান, বাজার টি দীর্ঘ দিন চালু না থাকায় ব্যবসায় চরম ক্ষতিতে পড়তে হয়েছে। বাজার চালু হবার পর পরই করোনা ভাইরাসের উচ্চ সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউন পড়ে যায়। ক্ষতি সাধন পূরণ করতে হিমশিম খাচ্ছে ব্যবসায়ীরা।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি