আলোকিত রাঙামাটি
  • সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১৩ ১৪২৮

  • || ১৯ সফর ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

২৬ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

৯৮০

সুস্থ

১৩১২

মৃত্যু

২১

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

১০

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ০৪ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৪১৫৪, মোট সুস্থ- ৪০২৩, মোট মৃত্যু ৩৩ জন।

বসত ভিটা থেকে উচ্ছেদ করতে রাঙামাটিতে প্রতিবন্ধীকে মারধর

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৫ জুলাই ২০২১  

প্রতিবন্ধী মোঃ বুদু মিয়া। ফাইল ছবি

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- পৈত্রিক ভিটা থেকে উচ্ছেদ করতে রাঙামাটিতে এক প্রতিবন্ধীকে মারধর করে জখম করে দিয়েছে তার নিকটতম আত্মীয় স্বজন। পৈত্রিক বসতভিটা থেকে উচ্ছেদ করার জের ধরে এই প্রতিবন্ধী ও তার পরিবারকে দীঘ দিন ধরে নির্যাতন চালিয়ে আসছে প্রতিবন্ধীর আপন ভাই মোঃ শামসুল আলম ওরফে টাইগার এবং তার ছেলে মোঃ সাদ্দাম হোসেন। গত ২১ জুলাই ২০২১ সকালে শহরের রির্জাভ বাজার বেকারি লেইন এলাকায় প্রতিবন্ধীকে মারধর করার ঘটনা ঘটেছে।

রির্জাভ বাজার বেকারি লেইন স্থানীয়রা জানান ,এলাকার লোকজন যখন কোরবানির পশু নিয়ে নিয়ে ব্যস্ত ঠিক সেই সময় প্রতিপক্ষ আত্মীয় স্বজন মিলেমিশে পৈত্রিক সম্পত্তির জের ধরে প্রতিবন্ধী মোঃ বুদু মিয়াসহ তার পরিবার পরিজনকে ধারালো দা চুরি ও লোহার লড দিয়ে এ্যালোপাতালি বেদম মাধর করে শামসুল আলমগং। পরে এলাকাবাসীর সহযোগিতায় প্রতিবন্ধী বুদু মিয়াসহ আহতদের ওই দিনই রাঙামাটি সদর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তারা আরো জানান, প্রায় সময় এই প্রতিবন্ধীকে মারধর করে শামসুল আলমগংরা।

প্রতিবন্ধীর ভাতিজা মোঃ আলমগীর বলেন, আমার দাদার সম্পত্তির জের ধরে প্রতিপক্ষ শামসুল আলম.তার ছেলে সাজ্জাদ হোসেন ও তার স্ত্রী রওশন আরা বার বার এই প্রতিবন্ধীকে সহ আমাদেরকে বিভিন্ন সময়ে আত্যাচার নির্যাতন করে আসছে। পূর্বের ন্যায় ঈদের দিনও ওদের হাত থেকে রেহাই পাচ্ছিনা আমরা। জায়গা জমির জের ধরে আমাদের প্রতি বার বার অন্যায় করা হচ্ছে।

এ ব্যাপারে ন্যায় বিচার চেয়ে আমার প্রতিবন্ধী চাচা বুদু মিয়া জেলা প্রশাসক বরাবরে রবিবার (২৫ জুলাই) লিখিত অভিযোগ দিয়েছেন। প্রতিপক্ষের অন্যায় অত্যাচারের ব্যাপারে এলাকার লোকজন অবগত আছেন। এছাড়াও শামসুল আলমের ছেলেরা এলাকায় চুরিসহ বিভিন্ন অপকর্মের সাথে জড়িত রয়েছে। 

জেলা প্রশাসন মোঃ মিজানুর রহমান বলেন, রির্জাভ বাজারে একজন প্রতিবন্ধীকে মারধর করেছে মর্মে একটি অভিযোগ আমার দপ্তরে এসেছে। তবে তদন্ত সাপেক্ষে তা খতিয়ে দেখা হবে। এ ব্যাপারে জেলা প্রশাসনের পক্ষ হতে নিরপেক্ষ তদন্ত করা হবে। আশা করি প্রতিবন্ধী ব্যক্তি ন্যায় বিচার পাবেন।

এ ব্যাপারে অভিযুক্ত প্রতিপক্ষ মোঃ শামসুল আলমের মুঠোফোনে বার বার চেষ্টা করেও তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

 
আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি