রাঙামাটি । শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৪:১১, ৩০ জুলাই ২০২১

বাঘাইছড়িতে খামারে বেওয়ারিশ কুকুরের আক্রমণে ৬ ভেড়ার মৃত্যু

বাঘাইছড়িতে খামারে বেওয়ারিশ কুকুরের আক্রমণে ৬ ভেড়ার মৃত্যু

বাঘাইছড়ি প্রতিনিধিঃ- রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভার মধ্যম পাড়া এলাকায় শুক্রবার ভোররাতে এক ভেড়ার খামারে বেওয়ারিশ কুকুরের আক্রমণের ঘটনা ঘটে। এতে কুকুরের কামড়ে খামারে থাকা ৬টি ভেড়া মারা যায় এবং বেশ কিছু ভেড়া মারাত্মকভাবে আহত হয়।

খামারটির মালিক কামাল হোসেন বলেন, প্রতিদিনের মত রাতে খামারের দরজা আটকে পাশেই নিজের ঘরে ঘুমিয়ে পড়েন তিনি। পরে ভোর রাতে হঠাৎ ভেড়ার চিৎকারে তার ঘুম ভাঙ্গে। এ সময় খামারে ছুটে এসে দেখতে পান ৮ থেকে ১০টি বেওয়ারিশ কুকুর ভেড়াগুলোকে ঘিরে ধরে কামড়াচ্ছে। তিনি কুকুরগুলোকে তাড়ানোর চেষ্টা করলে তার দিকেও তেড়ে আসে। পরে স্থানীয়রা এগিয়ে আসলে কুকুরগুলো পালিয়ে যায়। এরই মধ্যে ৬টি ভেড়া মারা যায় এবং বেশকিছু ভেড়া মারাত্মকভাবে আহত হয়।

পরে স্থানীয় ভেটেনারী চিকিৎসক নুরআলম সংবাদ পেয়ে খামাড়টি পরিদর্শন করে আহত ভেলাগুলোকে প্রয়োজনীয় চিকিৎসা দেন। খামারে প্রায় ৩০টি ভেড়া রয়েছে। কুকুরের আক্রমণে খামার মালিকের আনুমানিক ৫০ হাজার টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।

বাঘাইছড়ি পৌরসভার প্যানেল মেয়র হুসেন কাউন্সিলর বলেন, কিছুদিন ধরে বেওয়ারিশ কুকুরের সংখ্যা বেড়েছে অনেক লোকজনকেও কামড়ে আহত করেছে। এখন সময় এসেছে এসব বেওয়ারিশ কুকুরের বিষয়ে ব্যবস্থা নেয়ার।

আলোকিত রাঙামাটি