আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
বাঘাইছড়িতে প্রতিপক্ষের গুলিতে জেএসএস (সন্তু)’র সন্ত্রাসী নিহত
  • শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৮ সফর ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

১৬ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

১৮৬২

সুস্থ

৩৫৪৯

মৃত্যু

৫১

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

১৮

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ০৯ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৪০৯১, মোট সুস্থ- ৩৮৯০, মোট মৃত্যু ৩৩ জন।

লংগদুতে পাহাড়ি সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ৩ কাঠুরিয়া গুরুতর আহত

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৪ আগস্ট ২০২১  

ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

লংগদু (রাঙামাটি) প্রতিনিধিঃ- রাঙামাটির লংগদু উপজেলার ভাসান্যাদম ইউনিয়নের চাইল্যাতলী এলাকায় নিজস্ব টিলাভূমি থেকে বাঁশ কেটে ঘরে ফেরার সময় পাহাড়ি সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ৩ কাঠুরিয়া গুরুতর আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (৩ আগস্ট) বিকাল আনুমানিক বিকাল ৪.৩০ টায় চাইল্যাতলী এলাকার বিমল কার্বারীর বাড়ির ঘাটে এ হামলার ঘটনা ঘটেছে বলে ওই তিন কাঠুরিয়া অভিযোগে জানায়।

হামলায় আহতরা হলেন, ১. ফয়েজ উদ্দিন (৫০), ২. নুুুুরুন্নবী সুজন (২২) পিতা- ফয়েজ উদ্দিন, ৩. শওকত হোসেন (১৯), পিতা-ইদ্রিস আলী। এদের মধ্যে ফয়েজ উদ্দিন ও নুরুন্নবী গুরুতর আহত হওয়ায় আজ বুধবার (৪ আগস্ট) সকালে লংগদু স্বাস্থ্য কমপ্লেক্সে তাদেরকে ভর্তি করা হয়।

আহত ফয়েজ উদ্দিন এ প্রতিবেদকে বলেন, আমরা নিজস্ব টিলা ভূমি থেকে বাঁশ কেটে বিকালে আনুমানিক ৪.৩০টার সময় বাড়িতে ফিরে আসার পথে বিমল কার্বারীর বাড়ির ঘাটে আসলে ৮/১০ জন অস্ত্রধারী পাহাড়ি সন্ত্রাসী (তারা সকলেই উপজাতি লোক ছিলো) বন্দুক ও লাঠিসোঁটা নিয়ে আমাদের ঘিরে ফেলে। এরপর কিছু বলার আগেই তারা আমাদের এলোপাতাড়ি ভাবে মারধর করতে থাকে। হামলার এক পর্যায়ে দৌঁড়ে পালিয়ে আসতে আমরা সক্ষম হই।


এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কাজ করে বাড়ি আসতে আমাদের সন্ধ্যা হয়ে যায়, তাই রাতে আর হাসপাতালে আসতে পারিনি, ওখানেই প্রাথমিক চিকিৎসা নেই। আজ সকালে হাসপাতালে এসে ভর্তি হই।

অভিযোগে তারা জানায়, আমরা নিয়মিত পাহাড় থেকে গাছ, বাঁশ কেটে কোন মতে সংসার চালাই। পাহাড়ি সন্ত্রাসীরা আমাদের কাছ থেকে চাঁদা না পেয়ে এই হামলা করেছে। 

এ ব্যাপারে ভাসাইন্যাদম ইউপি চেয়ারম্যান হযরত আলীর কাছে জানতে চাইলে তিনি বলেন, পাহাড়ে সন্ত্রাসীদের নিকট হামলার শিকার হওয়া তিন ব্যক্তি আমার কাছে এসেছিল। তাদের শরীরে বিভিন্ন আঘাতের চিহ্ন দেখেছি। যেভাবে পাহাড়ি সন্ত্রাসীরা তাদের মেরেছে এটা খুবই নিন্দনীয় কাজ।   

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি