আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
ইউপিডিএফ’র আস্তানায় যৌথবাহিনীর অভিযান: অস্ত্র ও গােলাবারুদ উদ্ধার
  • শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৮

  • || ২০ রবিউস সানি ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

২৬ নভেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

২৩৯

সুস্থ

২৭৭

মৃত্যু

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে করোনায় আক্রান্ত নাই। মোট আক্রান্ত- ৪২২৭, মোট সুস্থ- ৪১৯২, মোট মৃত্যু ৩৪ জন।

বিলাইছড়ির দূর্গম বড়থলি ইউনিয়নে টিকা নিয়ে প্রশাসন-স্বাস্থ্য বিভাগ

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১০ আগস্ট ২০২১  

ছবিঃ আলোকিত রাঙ্গামাটি

মোঃ নজরুল ইসলাম লাভলু, কাপ্তাইঃ- রাঙামাটি পার্বত্য জেলাধীন বিলাইছড়ি উপজেলার দূর্গম ৪নং বড়থলি ইউনিয়ন। বিলাইছড়ি উপজেলা থেকে ফারুয়া ইউনিয়ন হয়ে পায়ে হেঁটে এই ইউনিয়নে যেতে সময় লাগবে অন্তত ৪ দিন। আবার বান্দরবান জেলার রুমা উপজেলার বগালেক থেকে পায়ে হেঁটে যেতে লাগে ২ দিন। প্রথমবারের মতো বিলাইছড়ি উপজেলার কোন নির্বাহী কর্মকর্তার এই ইউনিয়ন পরিদর্শন।

সরকারের গণটিকা কার্যক্রম পরিচালনা করার উদ্দেশ্যে বিলাইছড়ি স্বাস্থ্য বিভাগের একটি টিম মঙ্গলবার বেলা প্রায় ১০টায় কাপ্তাই উপজেলার বিদ্যুৎ উৎপাদন এলাকার হেলিপ্যাড থেকে বিমান বাহিনীর হেলিকপ্টার যোগে রওনা করেন বিলাইছড়ির বড়থলি ইউনিয়নের উদ্দ্যেশে।

এ সময় বিলাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রশ্মি চাকমার নেতৃত্বে ৩ জন স্বাস্থ্য কর্মী টিকাদান কার্যক্রম পরিচালনা করার জন্য এই টিমের সাথে যান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রশ্মি চাকমা জানান, ফারুয়া ইউনিয়নে গণটিকার প্রথম ডোজ দেয়া হলেও দূর্গম এলাকার কারণে বড়থলি ইউনিয়নে টিকা দেয়া সম্ভব হয়নি।

মঙ্গলবার (১০ আগস্ট) দূর্গম বড়থলি ইউনিয়নে ৬শ' জনকে এই গণটিকা প্রদান করা হবে। টিকাদান কার্যক্রমের পাশাপাশি বিলাইছড়ি স্বাস্থ্য বিভাগ হতে চিকিৎসা সেবা এবং ইপিআই কার্যক্রম পরিচালনা করার জন্য প্রয়োজনীয় সামগ্রীও নিয়ে যাওয়া হচ্ছে বলে স্বাস্থ্য কর্মকর্তা জানান।

বিলাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান জানান, ইতপূর্বে বড়থলি ইউনিয়নের মানুষের সুবিধা অসুবিধা সচক্ষে দেখার জন্য ও ইউনিয়নের প্রকল্প সমূহ সরেজমিন পরিদর্শনের জন্য একাধিক বার উদ্যোগ নিয়েও দূর্গম এলাকা ও নিরাপত্তাসহ বিভিন্ন কারনে সেখানে যাওয়া সম্ভব হয়নি। রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের বিশেষ উদ্যোগে গণটিকা দান কার্যক্রম সফল করার জন্য প্রথমবারের মতো এই ইউনিয়নে যেতে পারছি।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি