আলোকিত রাঙামাটি
  • সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১৩ ১৪২৮

  • || ১৯ সফর ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

২৬ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

৯৮০

সুস্থ

১৩১২

মৃত্যু

২১

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

১০

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ০৪ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৪১৫৪, মোট সুস্থ- ৪০২৩, মোট মৃত্যু ৩৩ জন।

বাঘাইছড়িতে গরু জবাই করে ধুমধামে দুই এতিমের বিয়ে দিলেন চেয়ারম্যান

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২০ আগস্ট ২০২১  

ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

ওমর ফারুক সুমন (বাঘাইছড়ি) প্রতিনিধিঃ- রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার আমতলী ইউনিয়নের চেয়ারম্যান রাশেল চৌধুরী নিজে দায়িত্ব নিয়ে দুই এতিম ছেলে-মেয়ের বিয়ে দিলেন। নাম না জানা ছোট এতিম ছেলেটিকে ১২ বছর আগে রাঙামাটি জেনারেল হাসপাতালের সামনে কুড়িয়ে পান আমতলী ইউনিয়নের চেয়ারম্যান রাশেল চৌধুরীর স্ত্রী আখি চৌধুরী। 

কুড়িয়ে পাওয়া ছেলেকে নিজের সন্তানের পরিচয়ে বড় করে তুলেন রাশেল দম্পতি। দীর্ঘ ১২ বছর নিজের কাছে রেখে পরম মমতায় বড় করে তুলেন ছেলেটিকে। প্রকৃত বাবা মায়ের নাম পরিচয় বলতে না পারা ছেলের নাম রাখেন মোহাম্মদ রমজান চৌধুরী। রমজান চৌধুরী ছাড়াও পালিত আরো এক ছেলে ও মেয়ে রয়েছে রাশেল চৌধুরী দম্পতির। ১২ বছর লালন পালন শেষে ছেলে বিয়ের উপযুক্ত হওয়ায় একই এলাকার মা হারা এতিম তানজুমা আক্তারকে ছেলের বউ হিসেবে ঠিক করেন। ছেলের বিয়েতে দুইটি গরু জবাই করে এলাকা বাসীকে খাওয়ানোর ব্যাবস্থা করেন রাশেল চৌধুরী দম্পতি। শুধু বিয়েই নয়, এতিম দম্পতির জন্য নিজে জমি দান করে একটি দূর্যোগ সহনীয় ঘর তৈরি করে দিয়েছেন এবং আমতলী বাজারে একটি মুদিদোকান চালু করে ছেলেকে বুজিয়ে দিয়েছেন। চেয়ারম্যান রাশেল চৌধুরীর এমন মহতী উদ্যোগে এলাবাসীর মাঝে খুবই আনন্দ ও উদ্দীপনা দেখা যায়। 

শুক্রবার (২০ আগস্ট) আমতলী ইউনিয়নের মাষ্টার পাড়া এলাকায় চেয়ারম্যান রাশেল চৌধুরীর বাড়িতে গিয়ে দেখা যায়, খুব ধুমধামে এতিম বর কনের বিয়ের আয়োজন চলছে। এলাকার সকল স্তরের মানুষের ঢল নেমেছে এক নজর এতিম বর কনেকে দেখতে।

আমতলী ইউপি চেয়ারম্যান রাশেল চৌধুরী বলেন, আমার কাছে এক মুহূর্তের জন্যও মনে হয় না ছেলেটি আমর না, আমি যতদিন পৃথিবীতে থাকবো সে আমার সন্তান হিসেবে পরিচিত হবে।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বাঘাইছড়ি প্রেস-ক্লাবের সভাপতি দীলিপ কুমার দাশ বলেন, এমন দৃষ্টান্ত খুব কম দেখা যায়। রাশেল চেয়ারম্যানের এমন মহতী উদ্যোগকে আমি সাধুবাদ জানাই।

 
আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি