আলোকিত রাঙামাটি
  • সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১৩ ১৪২৮

  • || ১৯ সফর ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

২৬ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

৯৮০

সুস্থ

১৩১২

মৃত্যু

২১

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

১০

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ০৪ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৪১৫৪, মোট সুস্থ- ৪০২৩, মোট মৃত্যু ৩৩ জন।

কাউখালীতে বেইলি ব্রিজ ভাঙার ঘটনায় ২০ লক্ষ টাকার মামলা

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২২ আগস্ট ২০২১  

ফাইল ছবি 

কাউখালী (রাঙামাটি) প্রতিনিধিঃ- গত শুক্রবার (২০ আগস্ট) দিবাগত রাতে অতিরিক্ত পাথর বোঝাই ট্রাকের ভারে কাউখালী সদরস্থ পোয়াপাড়া বেইলি ব্রিজটি ভেঙে পড়াতে কাউখালীর কলমপতি ইউনিয়নে নির্মানাধীন টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভবনের টিকাদারি প্রতিষ্ঠান ও গাড়ির মালিক এবং চালকের বিরুদ্ধে মামলা করেছে রাঙামাটি সড়ক ও জনপদ বিভাগ।

রবিবার (২২ আগস্ট) রাঙামাটি সড়ক ও জনপদ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী দীপন চাকমা বাদী হয়ে রাঙামাটি জেলা যুগ্ন জজ আদালাতে এ মামলা করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, শুক্রবার দিবাগত রাতে পোয়াপাড়ার বেইলি ব্রিজটির উপর দিয়ে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ভবনের নির্মান সামগ্রীর অংশ হিসেবে চট্ট মেট্রো শ-১১-২০৩৮ ট্রাকটি প্রায় ৩৫ টন অতিরিক্ত ওজনের পাথর নিয়ে পরিবহন করার চেষ্টা কালে লোড নিতে না পেরে বেইলি ব্রিজটি ভেঙে যায়। এতে সড়ক ও জনপদ বিভাগের ২০ লক্ষ টাকার ক্ষতি ও জনসাধারণের চলাচলে বিঘ্নিত ঘটায় অভিযুক্তরা। তাই ক্ষতিপূরণ চেয়ে মামলা করা হয় অভিযুক্তদের বিরুদ্ধে।

উক্ত মামলায় পাথর বোঝাই গাড়ীর চালক মো. জামাল হোসেন, গাড়ীর মালিক রানা মোটর্স এবং টেকনিক্যল স্কুল এন্ড কলেজের ভবন নির্মাণের কাজ পাওয়া ঠিকাদারি প্রতিষ্ঠান নাজির হোসাইন এন্ড নাহিয়ান এন্টারপ্রাইজ কোম্পানির কর্ণধার নাজির হোসাইন কে আসামী করা হয়।

রাঙামাটি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহ আরেফিন মামলার বিষয়টি নিশ্চত করে জানান, সাধারণ মানুষের দূর্ভোগ কমাতে আপাতত বাঁশের সাকু তৈরী করা হয়েছে। আগামী ৩ সপ্তাহের মধ্যে ব্রিজটির কাজ শেষ করার পরিকল্পনা আমাদের আছে।

এদিকে, একই ঘটনায় কাউখালী থানায় রাঙামাটি সড়ক ও জনপদ বিভাগের পক্ষ থেকে অভিযুক্তদের বিরুদ্ধে ২০ লক্ষ টাকার ক্ষতি ও জনসাধারণের চলাচলে বিঘ্ন ঘটিয়েছে উল্লেখ করে একটি সাধারণ ডায়েরিও করেছে বলে জানিয়েছেন কাউখালী থানার অফিসার ইনচার্জ মো. শহিদ উল্লাহ পিপিএম।

 
আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি