রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

রাঙামাটি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:২২, ২৩ আগস্ট ২০২১

রাঙামাটিতে পর্যটন খাতে দক্ষ কর্মী ও কর্মসংস্থান বিষয়ক আলোচনা সভা

রাঙামাটিতে পর্যটন খাতে দক্ষ কর্মী ও কর্মসংস্থান বিষয়ক আলোচনা সভা
ছবিঃ আলোকিত রাঙ্গামাটি

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- পার্বত্য চট্টগ্রামে পর্যটন খাতে দক্ষ কর্মী ও কর্মসংস্থান সৃষ্টির বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৩ আগস্ট) সকালে এনজিও ব্র্যাক এর আয়োজনে রাঙামাটি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোঃ আল মামুন, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা উপমা, যুব উন্নয়নের উপ-পরিচালক মোঃ শাহজাহান, চেম্বার অফ কমার্সের সভাপতি আব্দুল ওয়াদুদ, ব্র্যাক রাঙামাটির জেলা কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান বলেন, দেশের পর্যটন খাতে কাজের ক্ষেত্রে সামাজিক প্রতিবন্ধকতা একটি বড় ব্যাপার। তাই এই প্রতিবন্ধকতাকে যাতে দূর করা যায় তার জন্য অগ্রাধিকার ভিত্তিতে সমন্বিত ও পরিকল্পিত কর্মকৌশল পরিকল্পনা করতে হবে এবং পর্যটন খাতে কাজের ক্ষেত্রে আমাদের উৎসাহ প্রদান করতে হবে। এতে করে পর্যটন শিল্পের দ্রুত বিকাশ ঘটবে তেমনী দেশের মানুষের কর্মসংস্থানের বড় সুযোগ সৃষ্টি ও বেকারত্ব দূরীকরণে পর্যটন শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

উল্লেখ্য, পর্যটন খাতে দক্ষ কর্মী সৃষ্টির জন্য ব্র্যাক প্রথম ধাপে ৩৬ জন স্থানীয় নারী কর্মীকে প্রশিক্ষণ প্রদান করছেন।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়