রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

নানিয়ারচর প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১২:৫৭, ২৫ আগস্ট ২০২১

নানিয়ারচরের বড়পুল পাড়া বেইলি ব্রিজের বেহাল দশা

নানিয়ারচরের বড়পুল পাড়া বেইলি ব্রিজের বেহাল দশা
ছবিঃ আলোকিত রাঙ্গামাটি

মেহেরাজ হোসেন সুজন, নানিয়ারচরঃ- রাঙামাটি জেলার নানিয়ারচর উপজেলার সাবেক্ষং ইউনিয়নের বড়পুল পাড়া গ্রামের বেইলি ব্রিজ টি দীর্ঘ (২-৩) বছর ধরে নাজুক অবস্থায় পড়ে আছে বলে জানিয়েছেন স্থানীয়রা। নানিয়ারচর হতে লংগদু সড়কের মাঝে এই এলাকায় ব্রিজ টি দিয়ে ভারী কোন যানচলাচলসহ প্রশাসনের বড় গাড়ি ও মৌসুমী ফল বিক্রির জন্য মালবাহী ট্রাক চলাচলেও ঘটছে বিঘ্ন।

এদিকে, ব্রিজের কয়েক টি পাট খুলে যাওয়ায় ব্রিজ ভেঙে যাওয়ার আশঙ্কা নিয়ে ভীতিকর অবস্থায় রয়েছেন স্থানীয়রা। যানবাহন ও যাত্রী কে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, নানিয়ারচর উপজেলার সাবেক্ষং ইউনিয়নের বড়পুল পাড়ার এই বেইলি ব্রিজ টি ছাড়া এপার হতে ওপার গন্তব্য পৌঁছানোর জন্য বিকল্প কোন সড়ক নেই। এছাড়া কাপ্তাই হ্রদের পানি বাড়লেই এই ব্রিজটির হাটু পরিমান উপর পানি উঠে যায় বলে জানিয়েছেন স্থানীয়রা।

যান চলাচলের সুবিধা ও জীবনের ঝুঁকি এড়াতে ব্রিজ টি অতিসত্তর মেরামত করে দেয়ার বিষয়টি নিয়ে নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা জানান, বেইলি ব্রিজ টি সড়ক ও জনপদ বিভাগের আওতায়। ওখান কার জনমানুষের ভোগান্তি ও ভাড়ি যানবাহন চলাচলের জন্য ব্রিজ টি সংস্কারের জন্য আমি সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছি, তারা বিষয়টি আমলে নিবেন বলে আমাকে অবগত করেছেন।

আলোকিত রাঙামাটি

সর্বশেষ