রাঙামাটি । বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ , ১৩ চৈত্র ১৪৩০

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ২০:০৭, ২৬ আগস্ট ২০২১

‘জাতির পিতা বঙ্গবন্ধু ছিলেন আমাদের চেতনার আলোকশিখা’

‘জাতির পিতা বঙ্গবন্ধু ছিলেন আমাদের চেতনার আলোকশিখা’
ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন আমাদের চেতনার আলোকশিখা, প্রেরণার সুউচ্চ মিনার বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি। তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শান্তির অগ্রদূত। মুক্তিযুদ্ধ ছিল সাম্রাজ্যবাদের বিরুদ্ধে শান্তিকামী মানুষের লড়াই আর বঙ্গবন্ধু ছিলেন সেই শান্তির লড়াইয়ের প্রধান নেতা।  

বৃহস্পতিবার (২৬ আগস্ট) বিকেলে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে রাঙামাটি জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাঙামাটি জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাউয়াল উদ্দীনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি চিংকিউ রোয়াজা, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি রুহুল আমিন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি হাজী কামাল উদ্দীন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রফিক তালুকদার, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও তথ্য প্রকাশনা সম্পাদক রফিকুল মাওলা, জেলা স্বেচ্ছাসেবক  লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বেই বাঙালি পেয়েছে একটি দেশ, জাতীয় সংগীত আর জাতীয় পতাকা। বঙ্গবন্ধু ও বাংলাদেশ অভিন্ন। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। দেশকে ভালোবাসতে হলে, দেশের জন্য কাজ করতে চাইলে, দেশপ্রেমিক হতে চাইলে বঙ্গবন্ধুকে ভালোবাসতে হবে। বাঙালি জাতির মহান নায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেতনায় অমর-অবিনশ্বর। আজও তাঁর আদর্শ সমুজ্জ্বল। তাই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান বক্তারা’।

আলোকিত রাঙামাটি

সর্বশেষ