রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

রাঙামাটি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:৩৮, ২৭ আগস্ট ২০২১

পাহাড়ে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে: পার্বত্য সচিব

পাহাড়ে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে: পার্বত্য সচিব
ছবিঃ আলোকিত রাঙ্গামাটি

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- উন্নয়নের অগ্রযাত্রায় স্বমহিমায় উজ্জ্বল অবস্থানে বাংলাদেশ। আর এটি সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের সাহসী এবং অগ্রগতিশীল উন্নয়ন কৌশল গ্রহণের ফলে যা সামগ্রিক অর্থনৈতিক প্রবৃদ্ধি, কাঠামোগত রূপান্তর ও উল্লেখযোগ্য সামাজিক অগ্রগতির মাধ্যমে বাংলাদেশকে দ্রুত উন্নয়নের পথে নিয়ে এসেছে। বাংলাদেশ ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত হওয়ার লক্ষ্য নির্ধারণ করে বর্তমান সরকার সামনের দিকে এগিয়ে যাচ্ছে। তাই উন্নয়নের এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে পাহাড়ের দুর্গম এলাকার মানুষের কল্যানে পরিষদের হস্তান্তরিত বিভাগগুলোকে সমন্বয়ের মাধ্যমে কাজ করার আহবান জানান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগম।

শুক্রবার (২৭ আগস্ট) সকালে জেলা পরিষদের আয়োজনে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের এনএক্স ভবনে পরিষদের সদস্য ও কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

সচিব বলেন, যেকোনো ভবন নির্মাণের সময় প্রতি ফ্লোরে টয়লেটের ব্যবস্থা করতে হবে। এটা মানুষের মৌলিক অধিকারের মধ্যে পড়ে। 

তিনি আরো বলেন, পার্বত্য এলাকার উন্নয়নের স্বার্থে মন্ত্রণালয়ের সঙ্গে যেকোনো বিষয়ে আলোচনা, পরামর্শ বা সহযোগিতার ক্ষেত্রে মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতা থাকবে।

রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরার সঞ্চালনায় অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহা. আশরাফুল ইসলাম, সদস্য প্রর্বতক চাকমা, বিপুল ত্রিপুরা, বাদল চন্দ্র দে, প্রিয়নন্দ চাকমা, ঝর্ণা খীসা, দিপ্তীময় তালুকদার, অংসুইছাইন চৌধুরী, আসমা বেগম, সবির কুমার চাকমা, নিউচিং মারমা, ইলিপন চাকমা, আব্দুর রহিম, রেমলিয়ানা পাংখোয়া প্রমুখ।

পরে জেলা পরিষদের অর্থায়নে রাঙামাটি লেকার্স পাবলিক স্কুলের নির্মাণাধীন ব্রীজের কাজের পরিদর্শন করেন।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়