আলোকিত রাঙামাটি
  • সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১৩ ১৪২৮

  • || ১৯ সফর ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

২৬ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

৯৮০

সুস্থ

১৩১২

মৃত্যু

২১

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

১০

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ০৪ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৪১৫৪, মোট সুস্থ- ৪০২৩, মোট মৃত্যু ৩৩ জন।

রাঙামাটি টু নানিয়ারচর বাস সার্ভিস এখন উপজেলা পরিষদ এলাকা পর্যন্ত

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২১  


মেহেরাজ হোসেন সুজন, নানিয়ারচরঃ- প্রথম বারের মতো রবিবার (৫ সেপ্টেম্বর) হতে রাঙামাটি থেকে নানিয়ারচর উপজেলা পরিষদ এলাকা পর্যন্ত বাস সার্ভিস এর সেবা দেয়া হচ্ছে।

রাঙামাটি টু নানিয়ারচর সড়কের বাস কর্মকর্তাদের সাথে কথা বলে জানা যায়, এতদিন এই সড়কে নানিয়ারচরের সদ্য নির্মাণকৃত ব্রিজের এপারে ডাক বাংলো এলাকায় বাস রাখা হতো। এখন স্থান পরিবর্তন করে ব্রিজ পেরিয়ে বাজার হতে নানিয়ারচর উপজেলা পরিষদ এলাকা পর্যন্ত বাস আসা ও ছাড়া হচ্ছে।

নানিয়ারচর হতে রাঙামাটি গমনের যাত্রীদের সাথে কথা বলে জানা যায়, নানিয়ারচরের অধিকাংশ যাত্রী নানিয়ারচর ব্রিজের এপারে তথা নানিয়ারচর সদর এলাকা ও আশা পাশের, অটোরিকশা ও বাইকে যোগে রাঙামাটি যেতে হলে ভাড়ার পরিমান বেশীর কারনে ভোগান্তিতে পড়তে হয়। এদিকে রাঙামাটির উদ্দেশ্যে বাসযোগে রওনা দিতে গেলে নানিয়ারচর সদর হতে আধা কিলোর ও বেশি দূরত্বে ডাকবাংলো এলাকায় যেতে হয়। যেখানে কোন কারনে যাত্রী ভর্তি অটোরিকশা না পেলে রিজার্ভ করে গেলে ৫০ টাকা করে দিতে হয়। তখন নানিয়ারচর উপজেলা হতে রাঙামাটি যাওয়ার ভাড়া দাঁড়ায় ১২০ টাকা। এখন উপজেলা হতে বাস ছাড়ার ও আসার কারনে ভোগান্তির পরিমান অনেকটা কমে আসছে।

বিষয়টি নিয়ে নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রগতি চাকমা জানান, গেল মাসে উপজেলা মাসিক আইন-শৃঙ্খলা সভায় এই বিষয়টি ও ভোগান্তির কথা উত্থাপিত হলে উপজেলা প্রশাসন ও পরিষদের সকলের সিদ্ধান্ত মতে বাস মালিক সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে ৫ সেপ্টেম্বর হতে নানিয়ারচর উপজেলা পরিষদ এলাকা হতে বাস ছাড়ার ও আসার ব্যবস্থা করা হয়।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি