• রাঙামাটি

  •  মঙ্গলবার, আগস্ট ১৬, ২০২২

রাঙ্গামাটি

রাজস্থলীতে আন্তজার্তিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা

 প্রকাশিত: ১৫:২০, ৮ সেপ্টেম্বর ২০২১

রাজস্থলীতে আন্তজার্তিক সাক্ষরতা দিবস উপলক্ষে আলোচনা সভা

রাজস্থলী প্রতিনিধিঃ- "Literacy for a Human-centred recovery: Narrowing the digital divide" এ প্রতিপাদ্যে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

স্বাস্থ্যবিধি মেনে (৮ সেপ্টেস্বর) বুধবার সকালে রাজস্থলী উপজেলা প্রশাসনের আয়োজনে ও রাজস্থলী উপজেলা উপানুষ্ঠানিক শিক্ষা অফিস এর সহযোগিতায় উপজেলা চেয়ারম্যান এর কক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপানুষ্ঠানিক কর্মকর্তা আরিফুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পুচিংমং মারমা, রাজস্থলী প্রেস ক্লাবের সভাপতি আজগর আলী খান, চাউচিং মারমা, রবার্ট ত্রিপুরা সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, জ্ঞান, দক্ষতা ও প্রযুক্তি নির্ভর এ বিশ্বে দেখা যায়, যে জাতি যত শিক্ষিত, সে জাতি তত উন্নত ও ক্ষমতাবান। সাক্ষরতা অর্জনের মাধ্যমে মানুষের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি পায়, মানুষ সচেতন হয়, স্বনির্ভর হয়, জন্মহার কমে, স্বাস্থ্য সূচকের উন্নয়ন ঘটে, গড় আয়ু বৃদ্ধি পায় এবং অর্থনৈতিক প্রবৃদ্ধি ঘটে। এ ভাষ্য সমাজ, দেশ তথা পৃথিবীতে একটি সুখী-সমৃদ্ধ ও শান্তিপূর্ণ পরিবেশ বিনির্মাণে সাক্ষরতার কোন বিকল্প নেই। সকলে বর্তমান কোভিড-১৯ থেকে মুক্ত থাকার জন্য স্বাস্থ্যবিধি মেনে চলি এবং সুস্থ জীবন রক্ষার্থে সকলে এক যোগে কাজ করতে হবে।

আলোকিত রাঙামাটি

মন্তব্য করুন: