আলোকিত রাঙামাটি
  • সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১৩ ১৪২৮

  • || ১৯ সফর ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

২৬ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

৯৮০

সুস্থ

১৩১২

মৃত্যু

২১

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

১০

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ০৪ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৪১৫৪, মোট সুস্থ- ৪০২৩, মোট মৃত্যু ৩৩ জন।

রাঙামাটিতে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের বার্ষিক সাধারণ সভা

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২১  


রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ রাঙামাটি জেলা শাখার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে রাঙামাটি জেলা পরিষদ সম্মেলন কক্ষে সংগঠনের কেন্দ্রীয়, জেলা এবং উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দের উপস্থিতিতে এই সভা অনুষ্ঠিত হয়।

রাঙামাটি হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদের সভাপতি দীপেন ঘোষের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক পঞ্চানন ভট্টাচার্য্যের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় সভাপতি মন্ডলীর সদস্য অধ্যাপক ড. জিন বোধি ভিক্ষু এবং স্বাগত বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক পলাশ কুসুম চাকমা।

বার্ষিক সাধারণ সভায় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ মানবাধিকার কমিশন রাঙামাটি জেলার সভাপতি ডাঃ সুপ্রিয় বড়ুয়াসহ রাঙামাটি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সিনিয়র নেতৃবৃন্দরা।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় সভাপতি মন্ডলীর সদস্য অধ্যাপক ড. জিন বোধি ভিক্ষু বলেন, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ একটি ঐতিহ্যবাহী সংগঠন। এই সংগঠনটি বাংলাদেশের সংখ্যালঘু সম্প্রদায়গুলোর ন্যায্য অধিকার প্রাপ্তি ও আদায়ের জন্য দীর্ঘদিন যাবত আন্দোলন সংগ্রাম পরিচালনা করে যাচ্ছে। আমরা বাংলাদেশের ভূমিজাত সন্তান। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে সকল ধর্মের মানুষের সমান অংশগ্রহণ ছিলো। তাই এদেশের উপর আমাদের সকলেরই সমান অধিকার রয়েছে।

তিনি আরো বলেন, একতাই শক্তি, একতাই বল। সংগঠনকে এগিয়ে নিতে এবং সংখ্যালঘু সম্প্রদায়ের স্বার্থ রক্ষায় ঐক্যবদ্ধ ভাবে কাজ করার কোন বিকল্প নেই। তাই সকলকে বিভেদের উর্দ্ধে গিয়ে সম্প্রীতির মেইল বন্ধনে আবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি।

সভা শেষে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ রাঙামাটি সদর উপজেলা শাখার নতুন কমিটি গঠন করা হয়।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি