আলোকিত রাঙামাটি
  • সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১৩ ১৪২৮

  • || ১৯ সফর ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

২৬ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

৯৮০

সুস্থ

১৩১২

মৃত্যু

২১

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

১০

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ০৪ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৪১৫৪, মোট সুস্থ- ৪০২৩, মোট মৃত্যু ৩৩ জন।

রাঙামাটিতে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা কার্যক্রম শুরু

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২১  

রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে চলছে পাঠদান কার্যক্রম। ছবি:- আলোকিত রাঙ্গামাটি

সারাদেশের ন্যায় স্বাস্থ্যবিধি মেনে পার্বত্য জেলা রাঙামাটিতেও আনুষ্ঠানিকভাবে শিক্ষা প্রতিষ্ঠানে শুরু হয়েছে শিক্ষা কার্যক্রম। রবিবার (১২ সেপ্টেম্বর) সকালে শহরের প্রতিটা স্কুল ও কলেজে ন্যায় রাঙামাটি রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সুন্দর এক মনোরম পরিবেশে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেওয়া হয়। সেখানে প্রবেশ পথে ছিল হ্যান্ড স্যানিটাইজার, ইনফারেড থার্মোমিটার, মাস্ক ও হাত ধোয়ার ব্যবস্থা।

ছবি:- আলোকিত রাঙ্গামাটি

রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রণতোষ মল্লিক স্কুলের প্রাঙ্গণে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের বরণ করে নেন। এ সময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, শিক্ষকবৃন্দ, অভিভাবকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এদিকে, শিক্ষার্থীদের উপস্থিতি কিছুটা কম হলেও দীর্ঘদিন পরে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ায় শিক্ষার্থীরা খুবই খুশি। তাদের অনুভূতি প্রকাশ করতে গিয়ে এক শিক্ষার্থী জানান, দীর্ঘদিন স্কুল বন্ধ থাকায় বাসায় থেকে হাপিয়ে উঠেছিলাম। আজ স্কুল চালু হওয়ায় খুব ভালো লাগছে। অনেকদিন পর প্রিয় সহপাঠীদের সঙ্গে দেখা হয়েছে, তাই নিজের মধ্যে অন্যরকম একটা ভালো লাগা কাজ করছে।

রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রণতোষ মল্লিক বলেন, দীর্ঘ করোনা মহামারীর পর আজ স্বাস্থ্যবিধি মেনে স্কুল-কলেজ খুলে দেওয়া হয়েছে। তাতে স্কুল ও কলেজ প্রাণ ফিরে পেয়েছে এবং শিক্ষার্থীদের মাঝে পড়ালেখার উৎসাহ উদ্দীপনা তৈরী হয়েছে। তাই সরকারের এ কার্যক্রমকে আমরা স্বাগত জানাই। শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে মনোযোগ সহকারে পড়াশোনা করার জন্য বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করছি।

তিনি আরো বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা আসতে পেরে তাদের সহপাঠী বন্ধু এবং প্রিয় শিক্ষকদের সাথে দেখা হওয়ায় তারা অনেক আনন্দিত। দীর্ঘসময় বন্ধের পর আবারো শিক্ষা প্রতিষ্ঠান সকলের পদচারণায় আবারো মুখরিত হয়ে উঠবে এটাই আমাদের প্রত্যাশা।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি