আলোকিত রাঙামাটি
  • সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১৩ ১৪২৮

  • || ১৯ সফর ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

২৬ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

৯৮০

সুস্থ

১৩১২

মৃত্যু

২১

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

১০

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ০৪ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৪১৫৪, মোট সুস্থ- ৪০২৩, মোট মৃত্যু ৩৩ জন।

নানিয়ারচরে ৯০ শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেনী শিক্ষা কার্যক্রম শুরু

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২১  


মেহেরাজ হোসেন সুজন, নানিয়ারচরঃ- রাঙামাটির নানিয়ারচরে সারাদেশের ন্যায় স্বাস্থ্যবিধি মেনে আনুষ্ঠানিকভাবে ৯০টি শিক্ষাপ্রতিষ্ঠানের কার্যক্রম শুরু হয়েছে।

রবিবার (১২ সেপ্টেম্বর) সকালের উপজেলার ৭২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১টি সরকারি উচ্চ বিদ্যালয়, ১৫টি বেসরকারি নিম্ন ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, ১টি দাখিল মাদ্রাসা ও ১টি সরকারি কলেজসহ মোট ৯০টি শিক্ষাপ্রতিষ্ঠানে আনুষ্ঠানিকভাবে শিক্ষকরা বরণ করে নেয় শিক্ষার্থীদের। সেখানে প্রবেশ পথে ছিল হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও হাত ধোয়ার ব্যবস্থা ও ইনফারেড থার্মোমিটার। 

নানিয়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নানিয়ারচর উপজেলা রিসোর্স সেন্টার ইন্সট্রাক্টর মোঃ সরওয়ার কামাল বিদ্যালয়ের শিক্ষার্থীদের বরণ করে নেন। এ সময় অত্র স্কুলের প্রধান শিক্ষক মূকুল কুমার চাকমা, প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ায় অনুভূতি প্রকাশ করতে গিয়ে এক শিক্ষার্থীরা জানায়, তারা খুবই আনন্দ পাচ্ছে দীর্ঘদিন পর স্কুলে আসতে পেরে। এখন স্কুল খুলে দেয়ায় শিক্ষকদের ও দূর্গম অঞ্চল হতে স্কুলে আসা অনেক বন্ধুর সাথে দেখা করতে পেরে নিজের মধ্যে অন্যরকম একটা ভালো লাগা কাজ করছে বলে জানায় শিক্ষার্থীরা। 

উপজেলা রিসোর্স সেন্টার ইন্সট্রাক্টর মোঃ সরওয়ার কামাল জানান, নানিয়ারচরে মোট ৭২টি প্রাথমিক বিদ্যালয়সহ উচ্চমাধ্যমিক ও কলেজ মাদ্রাসায় সমূহ আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু হয়েছে। শিক্ষার্থী স্বাচ্ছন্দ মনোভাব নিয়ে স্কুলে আসছে, শিক্ষার্থীদের জন্য সর্বাত্মক সুরক্ষা ব্যবস্থা করা হয়েছে।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি