রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নানিয়ারচর প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:৫৯, ১২ সেপ্টেম্বর ২০২১

নানিয়ারচরে ৯০ শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেনী শিক্ষা কার্যক্রম শুরু

নানিয়ারচরে ৯০ শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেনী শিক্ষা কার্যক্রম শুরু

মেহেরাজ হোসেন সুজন, নানিয়ারচরঃ- রাঙামাটির নানিয়ারচরে সারাদেশের ন্যায় স্বাস্থ্যবিধি মেনে আনুষ্ঠানিকভাবে ৯০টি শিক্ষাপ্রতিষ্ঠানের কার্যক্রম শুরু হয়েছে।

রবিবার (১২ সেপ্টেম্বর) সকালের উপজেলার ৭২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১টি সরকারি উচ্চ বিদ্যালয়, ১৫টি বেসরকারি নিম্ন ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, ১টি দাখিল মাদ্রাসা ও ১টি সরকারি কলেজসহ মোট ৯০টি শিক্ষাপ্রতিষ্ঠানে আনুষ্ঠানিকভাবে শিক্ষকরা বরণ করে নেয় শিক্ষার্থীদের। সেখানে প্রবেশ পথে ছিল হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও হাত ধোয়ার ব্যবস্থা ও ইনফারেড থার্মোমিটার। 

নানিয়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নানিয়ারচর উপজেলা রিসোর্স সেন্টার ইন্সট্রাক্টর মোঃ সরওয়ার কামাল বিদ্যালয়ের শিক্ষার্থীদের বরণ করে নেন। এ সময় অত্র স্কুলের প্রধান শিক্ষক মূকুল কুমার চাকমা, প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ায় অনুভূতি প্রকাশ করতে গিয়ে এক শিক্ষার্থীরা জানায়, তারা খুবই আনন্দ পাচ্ছে দীর্ঘদিন পর স্কুলে আসতে পেরে। এখন স্কুল খুলে দেয়ায় শিক্ষকদের ও দূর্গম অঞ্চল হতে স্কুলে আসা অনেক বন্ধুর সাথে দেখা করতে পেরে নিজের মধ্যে অন্যরকম একটা ভালো লাগা কাজ করছে বলে জানায় শিক্ষার্থীরা। 

উপজেলা রিসোর্স সেন্টার ইন্সট্রাক্টর মোঃ সরওয়ার কামাল জানান, নানিয়ারচরে মোট ৭২টি প্রাথমিক বিদ্যালয়সহ উচ্চমাধ্যমিক ও কলেজ মাদ্রাসায় সমূহ আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু হয়েছে। শিক্ষার্থী স্বাচ্ছন্দ মনোভাব নিয়ে স্কুলে আসছে, শিক্ষার্থীদের জন্য সর্বাত্মক সুরক্ষা ব্যবস্থা করা হয়েছে।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়