আলোকিত রাঙামাটি
  • সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১৩ ১৪২৮

  • || ১৯ সফর ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

২৬ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

৯৮০

সুস্থ

১৩১২

মৃত্যু

২১

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

১০

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ০৪ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৪১৫৪, মোট সুস্থ- ৪০২৩, মোট মৃত্যু ৩৩ জন।

‘বিজিবি প্রতিষ্ঠালগ্ন থেকে দেশে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে’

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২১  


।। লংগদু প্রতিনিধি ।। রাঙামাটির লংগদু উপজেলার রাজনগর (৩৭ বিজিবি) জোনের উদ্যোগে এলাকার জনপ্রতি, হেডম্যান, কার্বারী ও গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় বিজিবি দক্ষিণ পূর্ব রিজিয়ন, চট্টগ্রাম এর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল তানভীর গনি চৌধুরী বলেছেন, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তার প্রতিষ্ঠালগ্ন হতেই সীমান্ত রক্ষা, চোরাচালান দমন, বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম বন্ধ, অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা রক্ষাসহ দুঃষ্কৃতিকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে অপরাধ নির্মূল ও চোরাচালান প্রতিরোধে উল্লে­খযোগ্য ভূমিকা পালন করে আসছে। তিনি রাজনগর জোনের প্রশংসা করে আরো বলেন, রাজনগর ব্যাটালিয়ন (৩৭ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকাগুলিতে ব্যাপকভাবে সফলতা অর্জন করেছে। গোয়েন্দা নজরদারী বৃদ্ধিসহ সার্বক্ষণিক অভিযান পরিচালনা করে রাজনগর (৩৭ বিজিবি) জোন ইতিমধ্যে জনগনের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। এর ধারাবাহিকতা বজায় রাখার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি দিক নির্দেশনা প্রদান করেন। 

গত রবিবার (১২ সেপ্টেম্বর) সকালে রাজনগর (৩৭ বিজিবি) জোনের মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় বিজিবি রাঙামাটি সেক্টর কমান্ডার, কর্ণেল সাহীদুর রহমান ওসমানী, ওএসপি, পিএসসি এর সভাপতিত্বে মতবিনিময় সভায় রাজনগর (৩৭ বিজিবি) জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ সেলিম আলদীন পিএসসি, আর্টিলারি, জোন উপ-অধিনায়ক মেজর মোঃ নুরুল ইসলাম খাঁন, পিএসসি সহ অন্যান্য বিজিবি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য আব্দুর রহীম, লংগদু উপজেলা পরিষেদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টু চৌধুরী, গুলসাখালী ইউপি চেয়ারম্যান আবু নাছির, আমতলী ইউপি চেয়ারম্যান রাসেল চৌধুরী প্রমুখ।

শেষে সভায় রাজনগর জোন (৩৭ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকার মধ্যে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সে বিষয়ে আলোচনা করা হয়। তাছাড়া পার্বত্য এলাকায় পাহাড়ী-বাঙালী এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে সকলে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার মত প্রকাশ করেন।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি