আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
চিৎমরমে নির্বাচন স্থগিত; কাপ্তাইয়ের ৩ ইউপিতে ১০৭ জনের মনোনয়ন পত্র জমা কাপ্তাইয়ে আওয়ামী লীগ নেতা হত্যার প্রতিবাদে ছাত্রলীগের প্রতিবাদ সমাবেশ ঘরের দরজা ভেঙে আ.লীগ প্রার্থীকে হত্যা করলো জেএসএস’র সন্ত্রাসীরা
  • সোমবার   ১৮ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৩ ১৪২৮

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

১৭ অক্টোবর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

৩১৪

সুস্থ

৫২৯

মৃত্যু

১৬

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ০০ জন। মোট আক্রান্ত হয়েছেন- ৪২১২, মোট সুস্থ- ৪১৫৭, মোট মৃত্যু ৩৪ জন।

অবশেষে স্পীলওয়ে খুলে দিয়ে কাপ্তাই হ্রদের কচুরিপানা অপসারণ

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২১  

স্পীলওয়ে খুলে দেওয়া হলে পানির তোড়ে কচুরিপানা ভেসে যেতে দেখা যাচ্ছে। ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

।। মোঃ নজরুল ইসলাম লাভলু, কাপ্তাই।। অবশেষে পানি বিদ্যুৎ কেন্দ্রের স্পীলওয়ে খুলে দিয়ে কচুরিপানা পরিস্কার করল কাপ্তাইয়ের কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ। কাপ্তাই জেটিঘাট ও পানি বিদ্যুৎ কেন্দ্রের ইনটেক সংলগ্ন কাপ্তাই হ্রদে কচুরিপানার জট লেগেছিল। এতে বিদ্যুৎ উৎপাদনে বিঘ্নের সৃষ্টি হচ্ছিল।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বেলা ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের স্পীলওয়ের ৪টি গেইট খুলে পানির স্রোতকে কাজে লাগিয়ে এই কচুরিপানা গুলো পার্শ্ববর্তী কর্ণফুলি নদীতে ফেলে দেওয়া হয়।

কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের ম্যানেজার এটিএম আব্দুজ্জাহেরের নেতৃত্বে এই কচুরিপানা অপসারণ করা হয়।

তিনি জানান, কাপ্তাই পানি বিদ্যুৎ উৎপাদন এলাকার ইনটেক সংলগ্ন কাপ্তাই হ্রদে এবং কাপ্তাই জেটিঘাট এলাকার কয়েক কিঃ মিঃ এলাকায় কচুরিপানা ভরে গিয়েছিল। যার ফলে নৌ-চলাচলে অসুবিধাসহ পানি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের ইনটেকে এই কচুরিপানা আটকে বিদ্যুৎ উৎপাদন ব্যাহত হচ্ছিল। ফলে বৃহস্পতিবার কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের স্পীলওয়ের ১৬টি গেইটের মধ্যে ৪ টি গেইটে প্রতিটিতে ৬ থেকে ৭ ফুট করে পানি ছাড়ার মাধ্যমে এই কচুরিপানা অপসারণ করা হয়েছে।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি